২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:১৮:২৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সাফে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত জয় পেল বাংলাদেশ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
সাফে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত জয় পেল বাংলাদেশ


সাফ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ ফুটবল দল। ৫৬ মিনিটে তপু বর্মণের পেনাল্টি গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা। 

শুক্রবার বিকেল ৫টায় মালদ্বীপের মালের ন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে নামে বাংলাদেশ দল।

সাফের উদ্বোধনী ম্যাচে লঙ্কানদের বিপক্ষে শুরু থেকেই আধিপত্য নিয়ে খেলে বাংলাদেশ। বল দখলেও এগিয়ে বাংলাদেশ। তবে বিরতির আগে কোনো দলই গোলের দেখা পায়নি। বিরতি থেকে ফিরে এসে ডি বক্সের ভেতরে হেন্ডবলে পেনাল্টি পায় বাংলাদেশ। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন তপু বর্মণ। শেষদিকে গোলের জন্য আপ্রাণ চেষ্টা করেও গোল পায়নি শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত পেনাল্টির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ারা। 

সাফে দু'বার শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে ১টি করে জয়ে সমতায় দু'দল। যদিও সবশেষ ৬ দেখায় ৪টিতেই জিতেছে বাংলাদেশ। 

এবারের সাফে খেলছে বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, শ্রীলঙ্কা ও নেপাল। 

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ।  লিগ পর্বে প্রতিটি দল পরস্পরকে একবার করে মোকাবিলা করবে। সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল ফাইনালে খেলবে ১৬ অক্টোবর।

শেয়ার করুন