২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৩৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিরাজগঞ্জে স্কুলছাত্রী হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২১
সিরাজগঞ্জে স্কুলছাত্রী হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন


সিরাজগঞ্জের কামারখন্দে স্কুল ছাত্রী সুরাইয়া খাতুন হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আজ মঙ্গলবার বেলা ১২টায় এই কারাদন্ড প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের শফিকুল ইসলাম স্বপন ও কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার পশ্চিম রায়গঞ্জ গ্রামের আব্দুল করিম শেখের পুত্র মোতালেব হোসেন। মামলা হওয়ার পর থেকে মোতালেব পলাতক রয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামি মোতালেব হোসেন কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের মেনহাজ উদ্দিনের বাড়িতে কামলার কাজ করতেন। এসময় স্কুল ছাত্রী সুরাইয়ার সাথে বাড়ির প্রতিবেশি শরিফুল ইসলামের বাকবিতণ্ডা হয়। এরই জেরে শরিফুলের ভাই শফিকুল ইসলাম সুরাইয়াকে হত্যার পরিকল্পনা করে। এই পরিকল্পনা অনুসারে মোতালেবকে হত্যার কাজে নিযুক্ত করা হয়। ২০০২ সালের ৬ জুলাই রাতে মোতালেব ও শফিকুল ইসলাম সুরাইয়ার ঘরের বাঁধন কেটে ধারালো ছুরি দিয়ে হত্যা করেন। এসময় সুরাইয়ার চিৎকারে বড় বোন সম্পা খাতুন দেখেন ঘর থেকে মোতালেব বেরিয়ে যাচ্ছেন।

এ ঘটনায় সুরাইয়ার বাবা মেনহাজ উদ্দিন বাদী হয়ে কামারখন্দ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৭ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত রায় প্রদান করে।

শেয়ার করুন