২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৭:০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চীনের শানঝিতে বন্যা, ৫৫ হাজার মানুষ ঘরছাড়া
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১০-২০২১
চীনের শানঝিতে বন্যা, ৫৫ হাজার মানুষ ঘরছাড়া


চীনের শিল্প এলাকা শানঝিতে ভয়াবহ বন্যায় পানির তলায় ডুবে গেছে কয়লার খনি, কেমিক্যাল প্লান্ট। এত বড় বন্যা শানঝিতে গত দশ বছরে হয়নি। ভয়াবহ এই বন্যার প্রভাব ৫৫ হাজার মানুষ ঘরছাড়া।এই অঞ্চলের মেট্রো স্টেশন পানির নিচে। বন্যার মধ্যেও সেখানে এখনও রেকর্ড বৃষ্টিপাত হয়েই চলেছে। ভারী বৃষ্টির কারণে ভূমিধস ও বাড়ি ভেঙে যাওয়ায় উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। উদ্ধারকারীদের কাজটা কঠিন হয়ে পড়েছে দুর্গম অঞ্চলে।

এর ফলে সেখানে জরুরি অবস্থা জারি করা হয়েছে । এই প্রাকৃতিক দুর্যোগ কবে থামবে, সে ব্যাপারে সেখানকার আবহাওয়া দফতর এখনও পর্যন্ত কিছূ তথ্য দিতে পারেনি। এই বন্যার উদ্ধারকাজে এখনও পর্যন্ত তারা ৩ মিলিয়ন মার্কিন ডলার খরচ করে ফেলেছে।

শেয়ার করুন