২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:২৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পরমাণু ইস্যুতে উত্তর কোরিয়াকে আলোচনায় ডাকল আমেরিকা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২১
পরমাণু ইস্যুতে উত্তর কোরিয়াকে আলোচনায় ডাকল আমেরিকা


উত্তর কোরিয়াকে উসকানিমূলক ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ করে আলোচনার টেবিলে বসার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির উত্তর কোরিয়া বিষয়ক কর্মকর্তা সুং কিম এই আহ্বান জানান।

পিয়ংইয়ং সাম্প্রতিক সপ্তাহগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে। যার মধ্যে সাবমেরিন থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার ঘটনা উল্লেখযোগ্য। ওয়াশিংটন এবং পিয়ংইয়ংয়ের মধ্যে দীর্ঘদিন ধরে পরমাণু কূটনীতির ক্ষেত্রে অচলাবস্থা বিরাজ করছে। এর মধ্যেই উত্তর কোরিয়া এ সমস্ত ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে।

মার্কিন কর্মকর্তা সুং কিম বলেন, ‘আমরা উত্তর কোরিয়ার প্রতি তাদের উসকানিমূলক পদক্ষেপ ও আরও অস্থিতিশীলতা সৃষ্টি করতে পারে এমন কর্মকাণ্ড বন্ধ করার আহ্বান জানাচ্ছি। এর পরিবর্তে বরং আমরা তাদের সংলাপ হয়ে ফিরে আসার অনুরোধ জানাই।’

তিনি বলেন, উত্তর কোরিয়ার সঙ্গে কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই আলোচনায় বসতে আমরা প্রস্তুত আছি এবং আমরা পরিষ্কার করে বলেছি যে, উত্তর কোরিয়ার সঙ্গে কোনোরকম শত্রুতা করতে চায় না আমেরিকা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সাবমেরিন থেকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে উত্তর কোরিয়া। সাবমেরিন থেকে ছোঁড়া ক্ষেপণাস্ত্র শনাক্ত করা শত্রুপক্ষের জন্য খুবই কঠিন কাজ।

শেয়ার করুন