২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:২৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জেরুজালেমে ফিলিস্তিনিদের সমাবেশে ইসরায়েলি সেনাদের হামলা-ধরপাকড়
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৮-২০২১
জেরুজালেমে ফিলিস্তিনিদের সমাবেশে ইসরায়েলি সেনাদের হামলা-ধরপাকড় শেখ জাররাহ শরণার্থী শিবিরের বিক্ষোভে অংশ নেওয়ায় ফিলিস্তিনি তরুণকে আটক করে নিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী


ফিলিস্তিনের অধিকৃত আল-কুদস জেরুজালেম শহরে শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনি মুসলমানদের উচ্ছেদ অভিযানের বিরুদ্ধে আয়োজিত একটি সমাবেশে হামলা ও ধরপাকড় অভিযান চালিয়েছে ইসরায়েলের সেনারা। শেখ জাররাহ শরণার্থী শিবির থেকে ফিলিস্তিনি নাগরিকদের বহিষ্কার করার চেষ্টা করছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

ফিলিস্তিনের শেহাব নিউজ এজেন্সি প্রকাশিত ফুটেজে দেখা যায়, শেখ জাররাহ শরণার্থী শিবিরের সব এলাকায় ইসরায়েলি সেনারা দাপিয়ে বেড়াচ্ছেন এবং একজন বিক্ষোভকারীকে জোর করে মাটিতে ফেলে চেপে ধরেছেন। ফিলিস্তিনের অন্য কয়েকটি গণমাধ্যম যে ছবি প্রকাশ করেছে, তাতে দেখা যায়, বিক্ষোভে অংশ নেওয়া লোকজনের ওপর ইসরায়েলি সেনারা ব্যাপক অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালাচ্ছেন।

এদিকে, ফিলিস্তিনের মা'আন বার্তা সংস্থা জানিয়েছে, ইহুদিবাদী সেনারা শরণার্থী শিবিরের প্রবেশপথ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। শরণার্থী শিবিরের বাসিন্দাদের ছাড়া অন্য কাউকে সেখানে তারা প্রবেশ করতে দেয়নি।

বার্তা সংস্থাটি বলছে, ইসরায়েলি সেনারা বিক্ষোভকারীদের ওপর লাঠিচার্জ করে এবং তাদের বিরুদ্ধে জলকামান ব্যবহার করা হয়। সাংবাদিকরাও এই হামলা থেকে রেহাই পাননি।

ইহুদিবাদী সেনাদের বর্বর অভিযানের সময় আল-কুদস শহরের কয়েকজন বাসিন্দাকে আটক এবং তাদের ওপর তল্লাশি চালানো হয়। 

সূত্র : পার্সটুডে

শেয়ার করুন