২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৭:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


‘কনফিগারেশনের পরিবর্তনের’ কারণে আবারও ডাউন ফেসবুক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-১০-২০২১
‘কনফিগারেশনের পরিবর্তনের’ কারণে আবারও ডাউন ফেসবুক


‘কনফিগারেশনের পরিবর্তনের’ কারণে এক সপ্তাহের মধ্যে দুইবার ফেসবুক এবং এর মালিকানাধীন পণ্য ব্যবহারে ঝামেলায় পড়েছেন ব্যবহারকারীরা। বিষয়টি স্বীকার করে ক্ষমা চেয়েছে ফেসবুক। গতকাল শুক্রবার সন্ধ্যায় কর্তৃপক্ষ জানায়, কনফিগারেশন পরিবর্তনজনিত ঝামেলার কারণে এটা ঘটেছে। 

ফেসবুকের এক মুখপাত্র বলেন, সর্বশেষ কয়েক ঘণ্টা মধ্যে যারা আমাদের সেবায় প্রবেশ করতে পারেননি তাদের কাছে আন্তরিক ক্ষমা চাইছি।
আমরা সমস্যাটি সমাধান করেছি। আমরা জানিয়ে পরস্পরের সঙ্গে যোগাযোগ করতে আপনারা আমাদের ওপর কতটা নির্ভর করেন। ধৈর্য ধারণ করায় আপনাদের ধন্যবাদ।

এর আগে ওয়েবসাইটের সমস্যা কাজ করা প্রতিষ্ঠান ডাউনডিটেক্টর জানায়, ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে প্রবেশ করতে পারছিলেন না ব্যবহারকারীরা।

এর আগে সোমবার ব্যাকবোন রাউটারের কনফিগারেশনে পরিবর্তনজনিত জটিলতায় কয়েক ঘণ্টা ফেসবুক মালিকানাধীন সেবাগুলো বন্ধ ছিল। শুক্রবার নতুন করে বিভ্রাট দেখা দিয়ে অন্যান্য সামাজিক মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন অনেকে।

ফেসবুক বলছে, সোমবারের বিভ্রাটের সঙ্গে শুক্রবারের ঘটনাটির কোনো সম্পর্ক নেই।
 

শেয়ার করুন