‘কনফিগারেশনের পরিবর্তনের’ কারণে আবারও ডাউন ফেসবুক


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-10-2021

‘কনফিগারেশনের পরিবর্তনের’ কারণে আবারও ডাউন ফেসবুক

‘কনফিগারেশনের পরিবর্তনের’ কারণে এক সপ্তাহের মধ্যে দুইবার ফেসবুক এবং এর মালিকানাধীন পণ্য ব্যবহারে ঝামেলায় পড়েছেন ব্যবহারকারীরা। বিষয়টি স্বীকার করে ক্ষমা চেয়েছে ফেসবুক। গতকাল শুক্রবার সন্ধ্যায় কর্তৃপক্ষ জানায়, কনফিগারেশন পরিবর্তনজনিত ঝামেলার কারণে এটা ঘটেছে। 

ফেসবুকের এক মুখপাত্র বলেন, সর্বশেষ কয়েক ঘণ্টা মধ্যে যারা আমাদের সেবায় প্রবেশ করতে পারেননি তাদের কাছে আন্তরিক ক্ষমা চাইছি।
আমরা সমস্যাটি সমাধান করেছি। আমরা জানিয়ে পরস্পরের সঙ্গে যোগাযোগ করতে আপনারা আমাদের ওপর কতটা নির্ভর করেন। ধৈর্য ধারণ করায় আপনাদের ধন্যবাদ।

এর আগে ওয়েবসাইটের সমস্যা কাজ করা প্রতিষ্ঠান ডাউনডিটেক্টর জানায়, ফেসবুকের পাশাপাশি ইনস্টাগ্রাম, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে প্রবেশ করতে পারছিলেন না ব্যবহারকারীরা।

এর আগে সোমবার ব্যাকবোন রাউটারের কনফিগারেশনে পরিবর্তনজনিত জটিলতায় কয়েক ঘণ্টা ফেসবুক মালিকানাধীন সেবাগুলো বন্ধ ছিল। শুক্রবার নতুন করে বিভ্রাট দেখা দিয়ে অন্যান্য সামাজিক মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন অনেকে।

ফেসবুক বলছে, সোমবারের বিভ্রাটের সঙ্গে শুক্রবারের ঘটনাটির কোনো সম্পর্ক নেই।
 


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা