২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:২৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিডনিতে আমাদের কথা সংগঠনের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২১
সিডনিতে আমাদের কথা সংগঠনের প্রথম বর্ষপূর্তি অনুষ্ঠিত


সিডনিতে ‘আমাদের কথা’ নামে বাংলা সংস্কৃতি ভিত্তিক সংগঠনের প্রথম বর্ষপূর্তির ধারাবাহিক অনুষ্ঠান সূচির প্রথম অনুষ্ঠান ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে। পঞ্চকন্যার এই সংগঠনের পুরোধা হলেন পূরবী পারমিতা বোস ও মঞ্জুশ্রী মিতা। মডারেটরবৃন্দ হলেন- নিলুফা ইয়াসমীন, কিশোয়ারে সুলতানা ও দ্বিপান্বিতা লোপা। এছাড়াও আছেন অনেক সক্রিয় সদস্য।

এই সংগঠনটির জন্ম হয়েছিল ২০২০ সালের ১৫ অক্টোবর। এর বর্ষপূর্তির অভিষেক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমাদের কথার সম্মানিত সদস্য সুচিত্রা কুন্ডু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তার স্বামী সিডনির সাংস্কৃতিক ব্যক্তিত্ব, লেখক ও কলামিস্ট ড. রতন কুন্ডু ও আমাদের কথার মডারেটর ও সিডনির সুকণ্ঠী গায়িকা নিলুফা ইয়াসমিন। ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন আমাদের কথার সব মডারেটর, সদস্যবৃন্দ ও সংস্কৃতি প্রেমী শুভাকাঙ্ক্ষীরা। কারিগরি নিয়ন্ত্রণে ছিলেন আব্দুল্লাহ আল মামুন।

সন্ধ্যা ৮টায় পূরবী পারমিতা বোসের ভূমিকা ও স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে সুচিত্রা কুন্ডু পারিবারিক বোঝাপড়া ও সম্প্রীতির উপর আলোচনা করেন। এরপর রতন কুন্ডু তার কাব্য কথা মেঘদূত নিয়ে আলোচনার সূচনা করেন। নিলুফা ইয়াসমিন জনপ্রিয় সংগীত পরিবেশন করেন।

পূরবী ও নিলুফা আমাদের কথা সংগঠনটির লক্ষ্য, উদ্দেশ্য ও আদর্শ তুলে ধরে ভবিষ্যৎ কর্মপন্থা ভবিষ্যৎ কর্মপন্থা ব্যাখ্যা করেন। একটি মননশীল সাংস্কৃতিক সন্ধ্যা উপহার দেয়ার জন্য ভার্চুয়ালি অংশগ্রহণ করা সবাই আমাদের কথাকে সাধুবাদ জানিয়ে প্রতি শুক্রবারে এ জাতীয় অনুষ্ঠান আয়োজনের অনুরোধ করেন।

শেয়ার করুন