২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৪:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নির্বাচন কমিশন আইন সংসদে উঠছে কাল
স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের
  • আপডেট করা হয়েছে : ২২-০১-২০২২
নির্বাচন কমিশন আইন সংসদে উঠছে কাল


বহুল কাঙ্ক্ষিত নির্বাচন কমিশন (ইসি) নিয়োগ খসড়া আইন জাতীয় সংসদের অধিবেশনে উঠছে আগামীকাল রবিবার। ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল ২০২২; সংসদে উত্থাপন করবেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। বিলটি সংসদে তোলার জন্য ইতোমধ্যে ওই দিনের কার্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। শনিবার এই সূচিটি প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয় সূত্র জানায়, বিলটি পরীক্ষার জন্য আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন আইনমন্ত্রী। তবে বিলটি দ্রুত পাস করার চেষ্টা করবে সরকারি দল। নতুন আইনের আলোকেই পরবর্তী নির্বাচন কমিশন গঠিত হবে।

সংবিধানের ১১৮ (১) অনুচ্ছেদ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগের জন্য বিলটি আনা হচ্ছে। এর আগে গত ১৭ জানুয়ারি এই আইনটি মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়।

শেয়ার করুন