২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৮:১৯:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাবিতে শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩১-১০-২০২১
রাবিতে শেখ রাসেল মডেল স্কুলের উদ্বোধন


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবনির্মিত ভবন শেখ রাসেল মডেল স্কুল ভার্চুয়ালে যুক্ত হয়ে উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রবিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। এরপর মোড়ক উন্মোচন, শেখ রাসেল স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়ানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বক্তব্যের শুরুতেই শেখ রাসেলের প্রতি গভীর শ্রদ্ধা জানান। এসময় তিনি বলেন, আজকে অক্টোবরের শেষ দিন এবং ১৯৬৪ সালের ১৮ অক্টোবর শেখ রাসেলের জন্মদিন। আজকে নবনির্মিত ভবন শেখ রাসেল মডেল স্কুল তৈরি হয়েছে। এতে বিদ্যালয়ের পরিসর বৃদ্ধি পাবে। 

অনুষ্ঠানের সভাপতি উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। উনার হস্তক্ষেপে আমাদের অর্থ মঞ্জুরি হয়েছে। যে কারণে আমরা এরকম একটা সুরম্ভ বিদ্যামন্দির নির্মাণ করতে পেরেছি। শেখ রাসেল বাঙ্গালি জাতির হৃদয় আবরণের একটি আবেগী নাম। এই নামের সাথে যুগপৎ ভাবে মিশে আছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের।
 
তিনি বিদ্যালয়ের শিক্ষকদের অনুরোধ করে বলেন, আপনারা আপনাদের প্রজ্ঞা, মেধা, স্নেহ দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে এমন ভাবে গড়ে তুলবেন যেন বঙ্গবন্ধুকে ধারণ করেন। তারা যেন রাষ্ট্র, কৃষ্টি, কালচার ধারণ করে বেড়ে উঠে এবং বঙ্গবন্ধু ও শেখ রাসেলের নাম বিশ্ব দরবারে উন্নীত করে।
 
অনুষ্ঠানের সভাপতি উপাচার্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রতি বছর শহীদ শেখ রাসেল পদক প্রবর্তনে ঘোষণা করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশেষ অতিথি রাবির উপ-উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া ও প্রফেসর ড. মো. সুলতান-উল-ইসলাম, শেখ রাসেল মডেল স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর ড. চিত্তরঞ্জন মিশ্র, শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ মোসা. লিসাইয়া মেহ্জবীন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জুবেরী ভবন সংলগ্ন মাঠে ১.৩ একর জমির ওপর ৪ তলা বিশিষ্ট নবনির্মিত ভবন শেখ রাসেল মডেল স্কুলটি নির্মাণের জন্য বাজেট করা ধরা হয়েছিল ১১ কোটি ৭৭ লাখ ১২ হাজার ৭৭ টাকা। পরবর্তীতে বিভিন্ন খাতে বাজেটের পরিমাণ কিছুটা বৃদ্ধি করা হয়। স্কুলটির ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি)। বিশ্ববিদ্যালয় প্রকৌশল দফতরের তদারকিতে নির্মাণ কাজ সম্পন্ন করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘শিকদার কনস্ট্রাকশন অ্যান্ড বিল্ডার্স’।

শেয়ার করুন