২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৭:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২১
বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ: জেনেভায় ভূমিমন্ত্রী


বিদেশি ও প্রবাসী বাংলাদেশিদের দেশে বিনিয়োগের আহ্বান জানিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, বাংলাদেশ সম্ভাবনা ও সুযোগে পরিপূর্ণ একটি দেশ। বুধবার (২২ সেপ্টেম্বর) সুইজারল্যান্ডের জেনভা শহরে বিদেশি ও প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের উদ্দেশ্যে ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক রোডশো-এর দ্বিতীয় সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে হাই-টেক শিল্প এবং জাহাজ নির্মাণের মতো ভারী শিল্পে বিনিয়োগের আহ্বান জানিয়ে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেন, বিদেশি ও প্রবাসী বাংলাদেশি বিনিয়োগকারীদের জন্য 'বিশেষ অর্থনৈতিক অঞ্চল' ও 'রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা'য় বিনিয়োগে বিশ্বমানের পরিবেশ ও সুযোগ রয়েছে। আপনারা বাংলাদেশে আসুন এবং বিনিয়োগের আগে পরিস্থিতি যাচাই করে দেখুন।

বিশ্ব মহামারির এ সময়ে বাংলাদেশের অর্থনীতি সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কথা উল্লেখ করে ভূমিমন্ত্রী বাংলাদেশি উদ্যোক্তাদের উদ্যমী এবং যোদ্ধা হিসেবেও মন্তব্য করেন। বাংলাদেশ ধীরে ধীরে কৃষিভিত্তিক অর্থনীতি থেকে শিল্পভিত্তিক অর্থনীতিতে পরিবর্তন হচ্ছে উল্লেখ করে সাইফুজ্জামান চৌধুরী আশা প্রকাশ করে বলেন, এক দশকের মধ্যে বাংলাদেশ একটি সম্পূর্ণ শিল্প ভিত্তিক অর্থনীতি হবে। বাংলাদেশের জন্য কৃষি এখনও অপরিহার্য এবং খাদ্য নিরাপত্তা সরকারের সর্বোচ্চ অগ্রাধিকার।

অনুষ্ঠানে প্রদর্শিত ভিডিও বার্তার মাধ্যমে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস অ্যাধনম বলেন, তার দেশের সকল মানুষের জীবন ও স্বাস্থ্যের সর্বোচ্চ অর্জনযোগ্য মানসমূহ নিশ্চিতে আধুনিক বাংলাদেশের জনক শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নিকট অর্পিত হয়েছে। বাংলাদেশ গত এক দশকে বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতিগুলোর মধ্যে অন্যতম। এছাড়া দারিদ্র্য হ্রাস ও স্বাস্থ্য উন্নয়নে দেশটি উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে।

শেয়ার করুন