২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:১৪:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


এটিএম বুথের টাকা লুট: পুলিশের জালে আরেক ডাকাত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২১
এটিএম বুথের টাকা লুট: পুলিশের জালে আরেক ডাকাত


সিলেটের ওসমানীনগর উপজেলাধীন শেরপুর পশ্চিম বাজারে গত ১৩ সেপ্টেম্বর ভোররাতে একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় জড়িতদের চতুর্থজনকেও গ্রেফতার করেছে পুলিশ।

চতুর্থ ডাকাত সাফিউল কবির জাকিরকে বুধবার বিকালে হবিগঞ্জ থেকে আটক করে সিলেট জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম। অভিযানে নেতৃত্ব দেন জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক সাইফুল আলম রোকন।

বিষয়টি বুধবার রাত সাড়ে ১০টায় নিশ্চিত করেছেন ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক।

গত ১৩ সেপ্টেম্বর ভোররাতে সিলেটের ওসমানীনগর উপজেলাধীন শেরপুর পশ্চিম বাজারে ইউসিবিএল-এর এটিএম বুথে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ওই দিন চার মুখোশধারী বুথে ঢুকে নিরপত্তাকর্মীকে জিম্মি করে ২৪ লাখ ২৫ হাজার ৫শ’ টাকা লুট করে নিয়ে যায়।

সিসি ক্যামেরায় ধারণ হওয়া দৃশ্যে দেখা যায়, ডাকাতদের মধ্যে তিনজনের মাথায় ছিলো লাল কাপড় বাধা ও একজনের মাথায় ক্যাপ। সবার মুখই মাস্ক দিয়ে ঢাকা ছিলো।

চাঞ্চল্যকর এ ঘটনার পর কাউকে গ্রেফতার করতে পারেনি ওসমানীনগর থানালিশ। পরবর্তীতে মামলা দায়ের হওয়ার পর থানা থেকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটের কাছে সহযোগিতা চাওয়া হয়। সে মোতাবেক কাজ শুরু করে ডিএমপির সাইবার ইউনিট। বিভিন্ন সূত্র ধরে তদন্তের পর ঢাকা থেকে নূর মোহাম্মদ নামে এক দর্জিকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে হবিগঞ্জের হাওর এলাকা থেকে ডাকাতির মাস্টারমাইন্ড শামীম আহম্মেদ ও তার সহযোগী আব্দুল হালিমকে গ্রেফতার করা হয়।

তাদের গ্রেফতারের তথ্য জানাতে বুধবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে ডিএমপির যুগ্ম-কমিশনার হারুন অর রশীদ বলেন, সিসি ক্যামেরায় কালো রঙ স্প্রে করা, মুখমণ্ডলে কাপড় পেঁচিয়ে শাবল দিয়ে বুথ ভাঙা, সবই ‘সিআইডি’ দেখে উদ্বুদ্ধ হয়ে করে এই চারজন।

এদিকে ডিবি পুলিশ বলছে, ১৩ সেপ্টেম্বরের ওই ঘটনায় মোট ২৪ লাখ লুট করা হয়। এরমধ্যে ১০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। টাকার একটি অংশ দিয়ে তারা জুয়া খেলেছে।

সংবাদ সম্মেলনে ডিবির সাইবার ইউনিটের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শরীফুল ইসলাম বলেন, লুট করা টাকা দিয়ে তারা জুয়া খেলেছে বলে প্রাথমিকভাবে আমাদের জানিয়েছে। তদন্ত চলছে, পুলিশ ব্যাপক জিজ্ঞাসাবাদ করবে তাদের।

গ্রেফতারকৃত ডাকাতদের বিষয়ে সিলেট জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ও মিডিয়া অফিসার মো. লুৎফর রহমান বুধবার সন্ধ্যায় বলেন, তাদের পূর্ণ ঠিকানা এখনও আমাদের জানানো হয়নি। তবে তাদের সবার বাড়ি হবিগঞ্জ জেলায়।

শেয়ার করুন