২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৫৩:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট তিন দিনের জন্য স্থগিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-০৯-২০২১
সুনামগঞ্জে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট তিন দিনের জন্য স্থগিত


মহাসড়কে চাঁদাবাজির প্রতিবাদে সুনামগঞ্জে পরিবহন শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট তিন দিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন পরিবহন শ্রমিকরা। চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে- প্রশাসনের দেওয়া এমন আশ্বাসের প্রেক্ষিতে রবিবার বিকালে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে রবিবার ভোর ৬টায় সুনামগঞ্জ থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এতে বিপাকে পড়েন যাত্রীরা। জরুরি প্রয়োজনে সিলেটে গিয়ে গন্তব্যে যাচ্ছেন তাদের অনেকে। 

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, চাঁদাবাজির ঘটনাটি সিলেট মেট্রোপলিটন এলাকায় ঘটছে। সেটা বন্ধে আমরা সেখানকার পুলিশকে অনুরোধ করেছি। তারা বলেছেন চাঁদাবাজদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ মামলা করতে চাইলে সেটিও নেওয়া হবে। এমন আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনকারী পরিবহন শ্রমিকরা তাদের ধর্মঘট কর্মসূচি তিন দিনের জন্য স্থগিত ঘোষণা করেছেন। 

পরিবহন শ্রমিকদের অভিযোগ, সুনামগঞ্জ থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লার বাসগুলো সিলেটের তেমুখী বাইপাস এলাকায় আটকিয়ে পরিবহন সংগঠনের নামে চাঁদাবাজি করছে একটি চক্র। প্রতিদিন সুনামগঞ্জ থেকে ঢাকায় যাওয়ার সময় সিলেটের বাইপাস এলাকায় গাড়ি থামিয়ে ৫০ টাকা হারে চাঁদা আদায় করছে একটি চক্র। বিষয়টি প্রশাসনকে জানানোর পরও চাঁদাবাজি বন্ধ হয়নি। তাই বাধ্য হয়েই অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। 

সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে এই অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। চাঁদাবাজি ঠেকাতে সিলেটের শ্রমিকনেতাসহ আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নালিশ করে কোনো প্রতিকার পাইনি। বরং চাঁদা না দেওয়ায় শ্রমিকদের মারধরের ঘটনা ঘটেছে। এই অবস্থায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছিল।

শেয়ার করুন