৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:০৬:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইউএপি পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ও মালদ্বীপের হাই কমিশনার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২১
ইউএপি পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ও মালদ্বীপের হাই কমিশনার


ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) আন্তর্জাতিক বিষয়ক অফিসের আমন্ত্রণে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ও মালদ্বীপের হাই কমিশনার তাদের পৃথক দুটি দল নিয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিদর্শন করেন। 

এসময়ে নিজ নিজ দলকে নেতৃত্ব দেন ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ড. বংশিধর মিশ্র এবং মালদ্বীপের হাই কমিশনার শিরুজিমাথ সামির। 

অনুষ্ঠানের শুরুতে এক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয় যার উদ্দেশ্য ছিল ইউএপির এবং নেপাল ও মালদ্বীপের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষার্থীর পড়াশুনার সুযোগ সৃষ্টি করা এবং পারস্পারিক সম্পর্কে স্থায়ী করা। এছাড়াও সহযোগিতামূলক গবেষণা প্রকল্প, যৌথ একাডেমিক প্রোগ্রাম চালু এবং শিক্ষার্থী উন্নয়নে বিভিন্ন আন্তর্জাতিক মানের অনুষ্ঠান আয়োজন করা। 

স্বাগত বক্তব্য রাখেন, ইউএপির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ। তিনি তার বক্তব্যে আগত উভয় দেশের রাষ্ট্রদূত ও হাই কমিশনার প্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ইউএপির ফলপ্রসু অসামান্য অর্জনের উপর বক্তব্য রাখেন। 

সভায় আরও বক্তব্য রাখেন, ইউএপির ট্রাস্টি বোর্ডের সদস্য কে এম মজিবুল হক, পুরকৌশল স্কুলের ডিন অধ্যাপক ড. মোহাম্মাদ মিজানুর রহমান। সমাপনী বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের সিনিয়র ভাইস চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মাদ শরিফুল ইসলাম। এসময় বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান, শিক্ষা কার্যক্রম, সুযোগ-সুবিধা এই সার্বিক বিষয়ের উপর বিশেষ প্রতিবেদন উপস্থাপন করেন ইউএপির আন্তর্জাতিক বিষয়ক অফিসের ডিরেক্টর এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ইসমাত জেরিন। 

নেপালের রাষ্ট্রদূত ড. বংশিধর মিশ্র তার বক্তব্যে বলেন, মানসম্মত শিক্ষা অর্জনে ভবিষ্যতে এই বিশ্ববিদ্যালয়ের সাথে আমরা কাজ করতে বদ্ধপরিকর। মানসম্মত শিক্ষা ও প্রযুুক্তিগত সাফল্যের বিনিময় নিশ্চিত করতে কাজ করাই হবে আমাদের মূল লক্ষ্য।

মালদ্বীপের হাই কমিশনার শিরুজিমাথ সামির তার বক্তব্যে বলেন, বাংলাদেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের সাথে আমরা কাজ করছি এবং আশা করব ইউএপিও হবে তাদের মধ্যে অন্যতম। ভবিষ্যতে এই বিশ্ববিদ্যালয়ের সাথে একাডেমিক উৎকর্ষ সাধনে আমরা একসাথে কাজ করতে ইচ্ছুক।

অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, অনুষদের ডিন এবং বিভাগীয় প্রধানরা। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথির মাঝে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। 

শেয়ার করুন