২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:১৬:৩২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পরিত্যক্ত মাটি খুঁড়ে ৪০ লাখ টাকার হীরা পেলেন চার শ্রমিক!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৯-২০২১
পরিত্যক্ত মাটি খুঁড়ে ৪০ লাখ টাকার হীরা পেলেন চার শ্রমিক!


প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০২১ ১২:৩৩

পরিত্যক্ত মাটি খুঁড়ে ৪০ লাখ টাকার হীরা পেলেন চার শ্রমিক!

অনলাইন ডেস্ক

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

ফাইল ছবি
Google News

অবশেষে ১৫ বছরের অক্লান্ত পরিশ্রমের ফল পেলেন ভারতের মধ্যপ্রদেশের চার শ্রমিক। মাটি খুঁড়ে তারা ৮.২২ ক্যারাটের হীরা খুঁজে পেয়েছেন। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৪০ লাখ টাকা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, মধ্যপ্রদেশের পান্না হীরার খনির জন্য বিখ্যাত। সেই পান্নারই হিরাপুর তাপারিয়া এলাকায় গত ১৫ বছর ধরে একের পর এক জমি লিজ নিয়েছিলেন চার শ্রমিক। এক দিন না এক দিন ওই জমি থেকে হীরা খুঁজে পাবেন, এই আশা নিয়েই লিজ নেওয়া জমিতে হীরা খোঁজা শুরু করেন চার শ্রমিক।

শ্রমিকদের মধ্যে এক জন রঘুবীর প্রজাপতি জানান, খনিতে কাজ করার সুবাদে তাদের অভিজ্ঞতা ছিল। তাই ছোট ছোট পরিত্যক্ত খনি লিজ নিতেন হীরা খুঁজে পাওয়ার আশায়। কিন্তু প্রতি বারই তাদের খালি হাতে ফিরতে হয়েছে। এ বছরের শুরুতেই হিরাপুরে একটি জমি লিজ নিয়েছিলেন তারা। গত ছ’মাস ধরে সেই জমিতে হীরা খুঁজে গিয়েছেন। এই জমি তাদের হতাশ করেনি। জমি খুঁড়ে রঘুবীররা খুঁজে পেয়েছেন ৮.২২ ক্যারেটের হীরা। আর সেই হীরা খুঁজে পেয়েছেন রঘুবীর নিজেই।

এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে পান্না জেলায়। জেলা প্রশাসক সঞ্জয়কুমার মিশ্র জানিয়েছেন, হীরাটি নিলামে তোলা হবে। নিলামে যে টাকা পাওয়া যাবে তার উপর রয়্যালটি এবং কর কাটার পর বাকি টাকা তুলে দেওয়া হবে চার শ্রমিকের হাতে।

শেয়ার করুন