২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:২৩:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৮ মাসের শিশুর জন্য টোকিও অলিম্পিক পদক বিক্রি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২১
৮ মাসের শিশুর জন্য টোকিও অলিম্পিক পদক বিক্রি মারিয়া আন্দ্রেজিক


সামাজিক যোগাযোগ মাধ্যমে পোল মিলোসজেক নামের শিশুর অসুস্থতা সম্পর্কে জানতে পারেন পোলান্ডের অ্যাথলেট মারিয়া অ্যান্দ্রেজিক। গভীর মায়া জন্মায় শিশুটির শারীরিক অবস্থা জেনে। এরপর অ্যান্দ্রেজিক যা করলেন তা নজর কেড়েছে পুরো বিশ্বের।

৮ মাসের শিশুর চিকিৎসার জন্য নিজের একমাত্র অলিম্পিক পদক বিক্রি করে দিলেন জ্যাভেলিন থ্রোয়ার মারিয়া আন্দ্রেজিক। এবারের টোকিও অলিম্পিকে মেয়েদের জ্যাভেলিন থ্রোয়ে রৌপ্যপদক জিতেছিলেন আন্দ্রেজিক। সেটি নিলামে তুলে মিলোসজেকের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করেন তিনি। নিলামে পদকটি ২ লাখ ৫০ হাজার ডলারে বিক্রি হয়। বর্তমানে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ঐ শিশুটির অস্ত্রোপচারে গোটা অর্থ খরচ করা হবে। 

আন্দ্রেজিকের জীবনেও এমন এক কঠিন সময় এসেছিল। ২০১৮ সালে হাড়ের ক্যান্সারে আক্রান্ত হন তিনি। জীবন থেমে যেতে পারত সেখানেই। কিন্তু সৃষ্টিকর্তার কৃপায় ক্যান্সার জয় করে ফেরেন তিনি।

সূত্র: স্কাই স্পোর্টস

শেয়ার করুন