২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৩৭:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাজশাহীতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে প্রস্তুত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২১
রাজশাহীতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে প্রস্তুত


রাজশাহীতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সবধরণের প্রস্তুতি শেষ হয়েছে। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার খবরে সবচেয়ে বেশি আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা সবাই আছেন বিদ্যালয় খোলার অপেক্ষায়। নগরী ও উপজেলার মাধ্যমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের জন্য মাস্ক, সাবান, হ্যান্ডওয়াশ, থার্মোমিটারের মজুদ নিশ্চিত করা হয়েছে।

নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, ধোয়া-মোছার কাজ চলছে। বেঞ্চগুলোও ইতোমধ্যে পরিষ্কার করা হয়েছে। পরিপাটি কলেজের আঙিনা যেন শিক্ষার্থীদের অপেক্ষার প্রহর গুনছে। নওহাটা সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী নাফিসা তাসনীম জানান, বিদ্যালয়ে অ্যাসাইনমেন্ট জমা দিতে এসেছিলেন। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘদিন ধরে অনলাইনে ক্লাস করে একঘেঁয়েমি এসে গেছে। পড়াশোনায় মজা পাচ্ছিলাম না। হঠাৎ স্কুল খোলার কথা শোনার পর অনেক ভালো লাগছে। 

নগরীর মডেল স্কুলের শিক্ষার্থী সোহেল রানার বাবা কাশেম আলী বলেন, স্কুল বন্ধ থাকায় সন্তানকে নিয়ে চিন্তিত ছিলাম। লেখাপড়ায় অনেকটা পিছিয়ে পড়েছে। এ থেকে উত্তরণে শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের বাড়তি যত্ন নেওয়ার কথাও বলেন তিনি।

রাজশাহীর লক্ষ্মীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইরিন জাফর বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গেও বিভিন্ন মাধ্যমে নিয়মিত যোগাযোগ রাখছি। পরিবারের কোনো সদস্য অসুস্থ থাকলে সন্তানদের স্কুলে না পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছি।’

রাজশাহী জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাসির উদ্দিন জানান, মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠান খুলতে প্রস্তুতি শেষ। এরইমধ্যে তারা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন। প্রতিষ্ঠানগুলো যাতে সরকারি নির্দেশনা মেনে চলে, সেজন্য তারা সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

শেয়ার করুন