২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৩৪:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতে আড়াই বছর জেল খেটে দেশে ফিরলেন সেই দম্পতি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২১
ভারতে আড়াই বছর জেল খেটে দেশে ফিরলেন সেই দম্পতি


অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের পুনেতে আড়াই বছর জেল খেটে দেশে ফিরেছেন এক দম্পতি। মঙ্গলবার কোলকাতা পুলিশের বিশেষ গাড়িতে চেপে ইমারজেন্সি ট্রাভেল সার্টিফিকেট নিয়ে পেট্টাপোল চেকপোস্টে এসে পৌঁছান তারা। বেলা ৩টার দিকে পেট্টাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

ভারতের পুনের জেল থেকে ছাড়া পাওয়া এই দম্পত্তির বাড়ি খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মালতিয়া গ্রামে।

স্ত্রী জানু বেগম (ছদ্মনাম) বলেন, সাতক্ষীরার জনৈক পাচারকারীর খপ্পরে পড়ে ২০১৯ সালে মার্চ মাসে তারা ভারতের মুম্বাই শহরে যায়। কাপড়ের দোকানে মোটা বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে তাদেরকে ভারতে নিয়ে যাওয়া হয়। কোলকাতার এক দালাল ট্রেনে করে তাদেরকে মুম্বাই নেওয়ার ৩ দিন পর বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশের অপরাধ দেখিয়ে তার স্বামীকে পুলিশে ধরিয়ে দেয় দালালরা। পরের দিন রাতে সংঘবদ্ধ দালাল চক্র তাকে (জানু বেগম) পুনের বুধওয়ার পেথ নামক একটি নিষিদ্ধ পল্লিতে মোটা অংকের বিনিময়ে বিক্রি করে দেয়। নিষিদ্ধ পল্লিতে অবস্থানকালে তাকে দেহ ব্যবসা করার জন্য মারধর করলে রাতের আঁধারে পালিয়ে নিকটস্থ থানায় আশ্রয় নেন তিনি। পুলিশ আদালতে পাঠালে তাকে দোষী সাব্যস্ত করে আড়াই বছরের জেল দেয়। জেল খাটা শেষে দেশে ফেরার কাগজ তৈরী করতে সময় লাগে আরো প্রায় ৮০ দিন। পুনের ফরাসখানা থানা কাগজপত্র তৈরী শেষে বিশেষ পুলিশী পাহারায় রবিবার সন্ধ্যায় মুম্বাই থেকে কোলকাতার উদ্দেশে ট্রেনে রওনা দেয়।

বেনাপোল ইমগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব জানান, বিশেষ ট্রাভেল পারমিট নিয়ে বাংলাদেশে ফেরত আসা এই দম্পত্তিকে নিয়মানুযায়ী প্রাথমিক কোয়ারেন্টাইনে রাখার জন্য শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে হস্তান্তর করা হয়েছে। ঝিকরগাছা গাজিরদরগা নামক কোয়ারেন্টাইন সেন্টারে তাদের রাখা হতে পারে।

শেয়ার করুন