২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:১৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সেতু নির্মাণ বন্ধ থাকায় দুর্ভোগ, স্থানীয়দের মানববন্ধন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২১
সেতু নির্মাণ বন্ধ থাকায় দুর্ভোগ, স্থানীয়দের মানববন্ধন সংগৃহীত ছবি


কিশোরগঞ্জের হোসেনপুরে সেতু নির্মাণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে স্থানীয়রা। আজ সোমবার দুপুরে গোবিন্দপুর ইউনিয়নের ফটিকছড়িতে এ কর্মসূচি পালিত হয়।

স্থানীয়দের দাবি প্রায় এক বছর আগে গোবিন্দপুর ইউনিয়নের ফটিকখালীতে নরসুন্দা নদীর ওপর পুরাতন সেতুটি ভেঙে নতুন সেতু নির্মাণের কাজ শুর করা হয়। কিন্তু নির্মাণ কাজ শুরু হওয়ার কদিন পরই হঠাৎ কাজ বন্ধ করে দেন ঠিকাদার।

এ অবস্থায় পারাপারের বিকল্প ব্যবস্থা না থাকায় দুর্ভোগে পড়েন হাজারও মানুষ। গোবিন্দপুর থেকে কিশোরগঞ্জ জেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল এটি। সেতু ভেঙে ফেলায় প্রায় ১০ কিলোমিটার ঘুরে জেলা সদরে যাতায়াত করতে হচ্ছে লোকজনকে।

এলাকাবাসী জানান, কিছুদিন আগে এ বিষয়ে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করলে পায়ে হেটে যাতায়াতের জন্য অস্থায়ীভাবে এখানে একটি বাঁশের সাকো তৈরি করে দেওয়া হয়। কিন্তু যানবাহন চলাচল করতে না পারায় রোগী নিয়ে জেলা সদরে যাওয়া সম্ভব হচ্ছেনা। শুধু তাই নয়, কৃষকরা এখানকার উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করতে পারছেনা। সেতু ভাঙা থাকায় নদীর দু’পাড়ে যানবাহনে দ্বিগুণ ভাড়া দিয়ে মানুষকে যাতায়াত করতে হচ্ছে। এতে করে টাকা ও সময়ের অপচয় হচ্ছে।

আগামী এক সপ্তাহের মধ্যে যানবাহন চলাচলের বিকল্প ব্যবস্থা করা না হলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে বলে মানববন্ধন থেকে ঘোষণা দেওয়া হয়। বাসদ (মার্কসবাদী) নেতা আলাল মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম ভূইয়া হিমেল, সাবেক চেয়ারম্যান আবুল কাশেম রতন ও সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

এ ব্যাপারে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ জানান, গত সমন্বয় সভায় উপজেলা প্রকৌশল বিভাগকে ঠিকাদারের সাথে কথা বলে যাতায়াতের বিকল্প ব্যবস্থা করার জন্য বলা হয়েছিল। এরপরও বিষয়টি গুরুত্ব সহকারে দেখবেন তিনি।

শেয়ার করুন