২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৩৫:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অস্ত্র নিয়ে মহড়া, তাহেরপুর পৌর মেয়রের ড্রাইভার অস্ত্রসহ আটক
স্টাফ রিপোর্টারঃ আঃ কাদের
  • আপডেট করা হয়েছে : ২৫-১২-২০২১
অস্ত্র নিয়ে মহড়া, তাহেরপুর পৌর মেয়রের ড্রাইভার অস্ত্রসহ আটক


রাজশাহীর দুর্গাপুর উপজেলার ২নং কিসমত গণকৈড় ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটারদের মধ্যে ভয়-ভীতি সৃষ্টির জন্য অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার সময় তুহিন (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় গ্রামবাসী। 

এ সময় তার কাছ থেকে একটি দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। আটক তুহিন তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের ড্রাইভার বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার মঙ্গলপুর গ্রামে। রাতেই আটককৃত তুহিনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর থানা হেফাজতে নেওয়া হয়েছে।  

২নং কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, “বৃহস্পতিবার রাতে মঙ্গলপুর গ্রামে তার নির্বাচনী অফিস ভাঙচুর করা হয়েছে। শুক্রবার রাতেও ১৫ থেকে ২০ জন বহিরাগত সন্ত্রাসী মোটরসাইকেল নিয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রকাশ্যে মহড়া দিতে থাকে। নৌকায় ভোট না দিতে এবং সাধারণ ভোটারদের মধ্যে ভয়-ভীতি সৃষ্টির জন্য সন্ত্রাসীরা এভাবে মহড়া দিতে থাকে। রাত ১২টার দিকে সন্ত্রাসীরা মঙ্গলপুর গ্রামে গেলে দলীয় লোকজন ও গ্রামবাসীরা মিলে সন্ত্রাসীদের ধাওয়া করে। এসময় মোটরসাইকেল থেকে তুহিন ছিটকে পড়ে যায়। পরে তাকে ধরে পুলিশের কাছে সোপর্দ করা হয়।”

আবুল কালাম আজাদ অভিযোগ করেন, “গত কয়েকদিন থেকে বহিরাগত সন্ত্রাসীরা তার নির্বাচনী এলাকায় প্রবেশ করে নৌকায় ভোট না দিতে সাধারণ লোকজনকে হুমকি-ধমকি দিচ্ছেন। এমনকি নির্বাচনে সহিংস ঘটনা ঘটানোর পাঁয়তারা করছেন। এর পেছনে মদদ দিচ্ছেন স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা।”

জানা গেছে, তাহেরপুর এলাকার এরশাদ আলী ও তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের ড্রাইভার তুহিনের নেতৃত্বে ১০ থেকে ২০ জনের একদল সন্ত্রাসী অস্ত্র নিয়ে প্রতিদিনই কিসমত গণকৈড় ইউনিয়ন এলাকায় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে। শুক্রবার রাতেও অস্ত্র নিয়ে প্রকাশ্যে মহড়া দিতে গিয়ে স্থানীয় লোকজন ও গ্রামবাসীদের ধাওয়া খেয়ে পালানোর সময় তুহিন আলী নামের ওই ব্যক্তি মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যায়। এসময় উপস্থিত লোকজন দেশীয় অস্ত্রসহ তাকে ধরে জরুরি নম্বর ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে দূর্গাপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে গ্রামবাসী অস্ত্রসহ তুহিনকে পুলিশের কাছে সোপর্দ করে।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাসমত আলী জানান, তুহিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তার কাছে একটি দেশীয় অস্ত্র পাওয়া গেছে। প্রাথমিকভাবে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। আপাতত তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। তুহিন এলাকায় কি কারণে গিয়েছিলেন এ বিষয়ে জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

শেয়ার করুন