২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে বন্ধ করোনা পরীক্ষা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৪-০৮-২০২১
ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে বন্ধ করোনা পরীক্ষা ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।


কিট সংকটের কারণে প্রায় এক মাস ধরে বন্ধ রয়েছে ৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা পরীক্ষা। কিট না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ করোনার র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করতে পারছে না। এদিকে কিট না থাকায় প্রতিদিন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা অনেকেই হাসপাতালে এসে পরীক্ষা করতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. শুভাশীষ সাহা শুভ জানান, গত ৩১ জুলাই থেকে হাসপাতালে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিট সংকট দেখা দিয়েছে। এখন পর্যন্ত কিটের সরবরাহ না আসায় হাসপাতালে র‌্যাপিড আ্যন্টিজেন টেস্ট বন্ধ রয়েছে।তিনি জানান, গত দুই মাস আগে ২ হাজার ৭৫০টি অ্যান্টিজেন কিট পাওয়া গিয়েছিল। মাঝে ভেড়ামারা উপজেলায় করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় অল্প দিনেই কিট ফুরিয়ে যায়। প্রতিদিন অনেক মানুষ পরীক্ষার জন্য হাসপাতালে আসলেও কিট না থাকার কারণে তাদের পরীক্ষা না করেই ফিরিয়ে দেওয়া হচ্ছে।

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল আমীন জানান, হাসপাতালে কিট নেই, তবে কিট চেয়ে ঢাকায় পত্র পাঠানো হয়েছে। আশা করা হচ্ছে অচিরেই কিট সংকটের সমাধান হয়ে যাবে। 

প্রসঙ্গত, প্রায় দুই মাস যাবৎ খুলনা বিভাগের করোনার অন্যতম হট স্পট হিসেবে পরিচিতি পেয়েছে কুষ্টিয়া জেলা। প্রতিদিনই এখানে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে অনেকেই মৃত্যুবরণ করছেন। মৃত্যুর মিছিলের সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা শনাক্তের সংখ্যাও।

শেয়ার করুন