২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৫০:১২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আফগানিস্তান পুনর্গঠনে বড় ভূমিকা রাখতে পারে চীন: তালেবান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
আফগানিস্তান পুনর্গঠনে বড় ভূমিকা রাখতে পারে চীন: তালেবান সংগৃহীত ছবি


আফগানিস্তানে শান্তি আনতে চীন গঠনমূলক ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন তালেবান মুখপাত্র সুহাইল শাহীন। একইসঙ্গে দেশ পুনর্গঠনে ও উন্নয়নে চীন উল্লেখযোগ্য অবদান রাখবে বলেও মনে করেন তিনি। বৃহস্পতিবার (১৯ আগস্ট) এসব জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সিজিটিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে তালেবান মুখপাত্র বলেছেন, চীন একটি বিশাল দেশ যার বিশাল অর্থনীতি এবং ক্ষমতা রয়েছে। আমি মনে করি তারা আফগানিস্তানের পুনর্গঠন, পুনর্বাসন ও পুনর্নির্মাণে অনেক বড় ভূমিকা রাখতে পারে।আফগানিস্তানে শান্তি আনতে চীন গঠনমূলক ভূমিকা রেখেছে বলে মন্তব্য করেছেন তালেবান মুখপাত্র সুহাইল শাহীন। একইসঙ্গে দেশ পুনর্গঠনে ও উন্নয়নে চীন উল্লেখযোগ্য অবদান রাখবে বলেও মনে করেন তিনি। বৃহস্পতিবার (১৯ আগস্ট) এসব জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সিজিটিএনকে দেওয়া এক সাক্ষাৎকারে তালেবান মুখপাত্র বলেছেন, চীন একটি বিশাল দেশ যার বিশাল অর্থনীতি এবং ক্ষমতা রয়েছে। আমি মনে করি তারা আফগানিস্তানের পুনর্গঠন, পুনর্বাসন ও পুনর্নির্মাণে অনেক বড় ভূমিকা রাখতে পারে।

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই গত মাসে চীনের উত্তরাঞ্চলীয় বন্দর নগরী তিয়ানজিনে তালেবান প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন। সেখানে তিনি বলেন, তিনি আশা করেন আফগানিস্তান একটি মধ্যপন্থী ইসলামী নীতি গ্রহণ করতে পারে।

শেয়ার করুন