২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শ্রীলঙ্কায় ৪১ পাকিস্তানি দোষী সাব্যস্ত, স্বরাষ্ট্র সচিবকে তলব
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
শ্রীলঙ্কায় ৪১ পাকিস্তানি দোষী সাব্যস্ত, স্বরাষ্ট্র সচিবকে তলব ফাইল ছবি


শ্রীলঙ্কায় মাদক চোরাচালান মামলায় দণ্ডিত ৪১ জন পাকিস্তানি বন্দী সম্পর্কিত একটি মামলায় ইসলামাবাদের একটি আদালত স্বরাষ্ট্র সচিবকে তলব করেছে।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, পাকিস্তান ও শ্রীলঙ্কার মাদকবিরোধী আইনের মধ্যে মিল আছে কিনা সে বিষয়ে আদালত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি প্রতিবেদন চেয়েছিল। ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাজা খালিদের উদ্ধৃতি দিয়ে তারা জানায়, বন্দীদের বিষয়টি মাদকদ্রব্য বিরোধী বাহিনীর ম্যাজিস্ট্রেটদের কাছে পাঠানো হয়েছিল।

তিনি আরও বলেন, ম্যাজিস্ট্রেট শায়তা কুন্দির কাছে ১৫টি মামলা পাঠানো হয়েছে এবং বাকি ২৬টি অন্য আদালতে পাঠানো হয়েছে। আদালত এই বিষয়ে অভ্যন্তরীণ সচিবকে তলব করে এবং মামলাটি ২৪ আগস্ট পর্যন্ত মুলতবি করে। ডন-এর খবর অনুযায়ী, গত বছরের নভেম্বরে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটের মাধ্যমে বন্দীদের ফিরিয়ে আনা হয়। ২০০৪ সালে পাকিস্তান ও শ্রীলঙ্কা স্বাক্ষরিত দ্বিপাক্ষিক বন্দী হস্তান্তর চুক্তির (পিটিএ) অধীনে গত সাত বছরে এটি ছিল প্রত্যাবাসনের প্রথম ঘটনা। চুক্তি অনুযায়ী, যে সব ক্ষেত্রে সাজা ছয় মাসের বেশি হয়, সেখানে স্থানান্তরের অনুমতি দেওয়া হয়।

শেয়ার করুন