২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৪:৫৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কে হচ্ছেন মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী?
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২১
কে হচ্ছেন মালয়েশিয়ার নবম প্রধানমন্ত্রী? ফাইল ছবি


কে হচ্ছেন মালয়েশিয়ায় নবম প্রধানমন্ত্রী? জানা যেতে পারে আজ সংসদ সদস্যদের অনলাইন ভোটের মাধ্যমে। এমপিদের ভোটাভুটি হলে দেশটির রাজা আজ অথবা আগামীকাল নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করবেন।

মালয়েশিয়ান সংবাদ মাধ্যম মালয়েশিয়াকিনি সূত্রে জানা যায়, নতুন প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনায় এগিয়ে আছেন সাবেক ডেপুটি প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব, আনোয়ার ইব্রাহিম ও আহমাদ জাহিদ হামিদি। তবে জল্পনা রয়েছে ইসমাইল সাবরি প্রধানমন্ত্রী হলে মহিউদ্দিন ইয়াসিন উপদেষ্টা বা পরামর্শক হতে পারেন!

মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার জন্য দেওয়ান রাকায়তের সদস্যদের মধ্যে নাম মনোনীত করার জন্য সংসদ সদস্যদের আজ বুধবার বিকেল ৪টা পর্যন্ত লিখিত ভোট জমা দেয়ার আহ্বান জানিয়েছে দেশটির দেওয়ান রাকায়তের (সংসদ) স্পিকার দাতুক আজহার আজিজান হারুন। সংসদ সদস্যদের লিখিত ভোটগুলো ফ্যাক্স, ইমেইল, হোয়াটস অ্যাপ মেসেজিং অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্পিকারের ব্যক্তিগত সচিব আগং দাতুক নাজিম মোহাম্মদ আলিম বরাবর জমা দিতে হবে।

মালয়েশিয়ার রাজা আগং ডি পারতুয়ান সুলতান আব্দুল্লাহ'র নির্দেশ মোতাবেক দেওয়ান রাকায়েতের সদস্যদের উল্লেখ করে ইস্তানা নেগারার নবম প্রধানমন্ত্রীর নাম মনোনীত করার জন্য সংসদ সদস্যদের অনুরোধ করা হচ্ছে।

উল্লেখিত সময়সীমার মধ্যে লিখিত ভোট জমা না দিলে পরবর্তীতে তা গ্রহণ করা হবে না বলেও জানান তিনি। রাজা সুলতান আব্দুল্লাহ'র এ বিষয়ে সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত এমপিদের লিখিত ভোট ও বিষয়বস্তু সম্পর্কে গোপনীয়তা রাখা হবে।

প্রসঙ্গত, বারসাতু সভাপতি মুহিদ্দিন ইয়াসিনের পদত্যাগের পর শূন্য প্রধানমন্ত্রীর পদ নিয়ে আলোচনা করতে দুপুর ২টার দিকে দেশটির রাজার সাথে সাক্ষাৎ করতে উমনোর প্রেসিডেন্ট আহমাদ জাহিদ হামিদি, ডিএপির সেক্রেটারি জেনারেল লিম গুয়ান এং এবং আমনাহ সভাপতি মোহাম্মদ সাবু, বিরোধী দলীয় নেতা এবং পিকেআর সভাপতি আনোয়ার ইব্রাহিমসহ দেশটির রাজনৈতিক নেতারা রাজ প্রাসাদে প্রবেশ করেন।

শেয়ার করুন