২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:২১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নিরপেক্ষ নির্বাচনসহ ১১ দফা দাবি জাতীয় সংহতি মঞ্চের
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ২২-১২-২০২১
নিরপেক্ষ নির্বাচনসহ ১১ দফা দাবি জাতীয় সংহতি মঞ্চের


দেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতির সমাধানে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থাসহ ১১ দফা দাবি জানিয়েছে জাতীয় সংহতি মঞ্চ। 

মঙ্গলবার রাজধানীর শিশু কল্যাণ পরিষদে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সংগঠনের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক সভাপতির বক্তব্যে এ দাবি জানান তিনি।  

একে এম আশরাফুল হক বলেন, বিরাজমান সমস্যার সমাধানে স্বাধীন বিচারব্যবস্থা নিশ্চিত করতে হবে। রাষ্ট্রের সকল ক্ষেত্র দুর্নীতিমুক্ত করতে হবে। ধর্মীয় মূল্যবোধকে গুরুত্ব দিতে হবে। সব ধরনের উগ্রতা, অসহিষ্ণুতা ও সন্ত্রাস বন্ধ করতে হবে। ধর্মের সঙ্গে সাংঘর্ষিক সকল আইন ও সাংবিধানিক ধারা বাতিল করতে হবে। ধর্মীয় অনুভূতি বিরোধী প্রচারণা বন্ধ করতে হবে। সুদমুক্ত অর্থব্যবস্থা চালু করতে হবে। রাজনৈতিক কার্যক্রমের বিধিনিষেধ ও প্রতিবন্ধকতা বন্ধ করতে হবে এবং দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপ বন্ধ করতে হবে। 

এসময় বক্তারা বলেন, গোটা বিশ্বের নজর এখন ছোট্ট এই ভূ-খণ্ড বাংলাদেশের প্রতি। সুতরাং বাংলাদেশ যাতে ইরাক, সিরিয়া, লিবিয়া, আফগানিস্তান ও চীনের উইঘুরে মুসলিমদের মতো বিধ্বস্ত পরিস্থিতির স্বীকার না হয়, দেশের সকলকে সজাগ ও সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানান তারা। 

তারা বলেন, শুধু ইসি গঠন নয়, দেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক যাবতীয় বিষয়াদি সকল রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে সমাধান করার আহ্বান জানান। এজন্য নিবন্ধনের বাহিরের রাজনৈতিক দলগুলোকেও জাতীয় সংলাপে আমন্ত্রণের দাবি করেন তারা।

আয়োজক সংগঠনের সদস্য সচিব প্রফেসর সিদ্দিকুর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ, সাংবাদিক ও ইসলামী বুদ্ধিজীবী আল্লামা উবায়দুর রহমান খান নদবী, ন্যাপের মহাসচিব এম মোস্তফা ভূঁইয়া, মাওলানা আব্দুল মজিদ, মাওলানা কবির আহমদ আড়াইহাজারী, এ আর এম জাফরুল্লাহ চৌধুরী, মাওলানা মুমিনুল ইসলাম, নূর হোসেন ও শাহ আলম তাহির প্রমুখ।

শেয়ার করুন