১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩৮:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শেয়ারবাজারে অস্থিরতা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২১
শেয়ারবাজারে অস্থিরতা


মূল্য সূচকের বড় দরপতনের মধ্য দিয়ে শেষ হলো টানা ৭ কর্মদিবসের দরপতন। মঙ্গলবার (১৯ অক্টোবর) ডিএসই প্রধান মূল্য সূচক ৭৬ পয়েন্ট বা ১ শতাংশ কমেছে। এ দিয়ে টানা ৭ কর্মদিবস বড় দরপতনে পুঁজিবাজার। তবে এদিন ডিএসইতে লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ‍সূচক ও লেনদেন দুটোই কমেছে।

পুঁজিবাজারের এমন পরিস্থিতি দেখে বিনিয়োগকারীরা মুখ ফিরিয়ে নেওয়ার চিন্তা-ভাবনা করছেন। যদিও বর্তমান অবস্থান থেকে বের হতে হলে সবাইকে বড় ধরনের লোকসান গুনতে হবে।

মঙ্গলবার ডিএসইতে ১ হাজার ৬৮২ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে আগের দিন থেকে ২৮৯ কোটি ১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৩৯৩ কোটি ৮৩ লাখ টাকার।

আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ২০ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২২ পয়েন্ট কমে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২০ পয়েন্ট কমেছে।

মঙ্গলবার ডিএসইতে মোট ৩৭৬টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, দর কমেছে ২৫৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক ১৮৬ পয়েন্ট কমে ২০ হাজার ৫২১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৪৮ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার।

শেয়ার করুন