০৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৪৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কাবুল বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট স্থগিত
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২১
কাবুল বিমানবন্দরে বাণিজ্যিক ফ্লাইট স্থগিত সংগৃহীত ছবি


দেশ ছাড়তে আফগানদের নজিরবিহীন চেষ্টার খবর পাওয়া যাচ্ছে। তালেবান গোষ্ঠী কাবুল দখলে নেওয়ার পরে অজানা আতঙ্কে দেশটির সাধারণ নাগরিকরা বিমানবন্দর এলাকায় ভিড় করছেন। সেখানে দেখা দিয়েছে চরম বিশৃঙ্খলা। ইতোমধ্যে সেখানে পাঁচজন নিহত হয়েছেন।

এ ঘটনার পরে দেশটির বিমানবন্দর কর্তৃপক্ষ সব ধরনের বাণিজ্যিক ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে। খবর হিন্দুস্তান টাইমস।

ভারতীয় সংবাদমাধ্যমটির খবরে বলা হয়েছে, তালেবান গোষ্ঠী আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পরে দেশটির সাধারণ নাগরিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা জন্মভূমি ছাড়তে মরিয়া হয়ে পড়েছে।

আজ দেশটির কাবুলে অবস্থিত হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানে উঠার জন্য হুড়োহুড়ি লেগে যায়। একটি ভিডিওতে দেখা গেছে, লোকজন বিমানে ওঠার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। এছাড়াও চলন্ত প্লেনের চাকা থেকে মাটি পড়ে যাওয়ার ভিডিও দেখা গেছে। 

এদিকে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের মিডিয়া অফিস থেকে এক বিবৃতিতে বলা হয়, বিমানবন্দর থেকে সব ধরনের বেসামরিক ফ্লাইট স্থগিত করা হয়েছে। বিবৃতিতে নাগরিকদের প্রতি ‘চত্বরে আক্রমণ’ না চালানো এবং ‘লুটপাট প্রতিরোধ’ করার আহ্বান জানানো হয়।

এদিকে যেসব আফগান বিমানবন্দরে ভিড় করেছেন, তাদের ‘ঘরে ফিরে যাওয়ার’ আহ্বান জানিয়েছে তালেবান। তালেবানের মুখপাত্র সোহাইল শাহীন টুইটারে বলেন, যোদ্ধাদের বলে দেওয়া হয়েছে অনুমতি ছাড়া কেউ যেন কারও ঘরে প্রবেশ না করে।

শেয়ার করুন