২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৩৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জনসেবার পাশাপাশি চিকিৎসা সেবায় নিয়োজিত উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২১
জনসেবার পাশাপাশি চিকিৎসা সেবায় নিয়োজিত উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর চিকিৎসা সেবায় নিয়োজিত উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর


 নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী একজন জনপ্রিয় নেতা মানবসেবী হিসেবে সুপরিচিত।  তবে তিনি একজন স্বনামধন্য চিকিৎসক ও শিক্ষানুরাগী হিসেবে জেলায় খ্যাতি অর্জন করেছেন। বর্ষা মৌসুমে এই উপজেলাসহ আশেপাশের বিল বিস্তৃত উপজেলাগুলোতে সাপের উপদ্রব বেড়ে যায়। সাপের দংশনে মৃত্যুর সংখ্যাও এই অঞ্চলে কম নয়। সাপে কাটা রোগীদের ওঝা বা কবিরাজের কাছে নিয়ে যাওয়ার প্রবণতার এই অঞ্চলে বেশি। তবে এই প্রবণতাকে হাসপাতালমুখী করতে অনুপ্রেরণা যুগিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর চিকিৎসা সেবা প্রতিষ্ঠান উপজেলার বনপাড়াস্থ পাটোয়ারী জেনারেল হাসপাতাল। গত ৩ বছরে এই হাসপাতালে ভর্তি হন ৩১ জন সাপে কাটা রোগী। ডা. সিদ্দিকুরের নেতৃত্বে হাসপাতালের বিশেষ চিকিৎসা ও পরিচর্যা টিম নিবিড় সেবা প্রদান করে ৩০ জনকে সুস্থ করে তোলে।

শনিবার দুপুরে হাসপাতালে কথা হয় সাপে কাটা রোগী উপজেলার নগর ইউনিয়নের মহেশপুর গ্রামের রাজমিস্ত্রী খোকন মোল্লার স্ত্রী নুরুন্নাহার বেগমের সাথে।  তিনি জানান, গত রাত আড়াইটার দিকে ঘুমন্ত স্বামীকে বিষধর সাপ কামড় দেয়। এরপর স্থানীয় এক ওঝার কাছে নিয়ে যাওয়া হলে সেখানে অবস্থার অবনতি হলে ভোর সাড়ে ৪টায় ভর্তি করা হয় এই হাসপাতালে। ওই সময়ই ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী তার স্বামীকে চিকিৎসা দেন এবং সর্বক্ষণ রোগীকে পর্যবেক্ষণে রাখেন।
ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন, সাপে কাটা রোগী খোকন মোল্লাকে ২০ টি এন্টিভেনম ইনজেকশন এবং পাশাপাশি অন্যান্য প্রয়োজনীয় ঔষধ দেয়া হয়েছে। তার কার্ডিয়াকসহ পুরো স্বাস্থ্য ব্যবস্থা সার্বক্ষণিক  মনিটরিং করা হচ্ছে। সে এখন আশঙ্কামুক্ত।

তবে ডা. সিদ্দিকুর আরও জানান, সাপে কাটা রোগীদের যত দ্রুত হাসপাতালে ভর্তি করা হবে তার মৃত্যুর ঝুঁকিটাও ঠিক ততটাই কম হবে।

শেয়ার করুন