২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৪৯:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আবারও ফেরির ধাক্কা
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২১
পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আবারও ফেরির ধাক্কা ফাইল ছবি


পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে আবারও ফেরির ধাক্কা লেগেছে। শুক্রবার সকাল পৌনে ৭টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে কাকলি নামে একটি ফেরি পিলারে ধাক্কা দেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের। তবে পিলারের তেমন কোন ক্ষতি হয়নি বলে তিনি জানান।

এর আগে চারদিন আগে (৯ আগস্ট) একই পিলারে আরেকটি ফেরির ধাক্কা লেগেছিল। ওই ঘটনায় তদন্ত কমিটিও গঠন হয়েছিল।তিনি বলেন, ‘আমরা ২ থেকে ৬ নম্বর পিলারের মাঝখান দিয়ে ব্যবহার করার কথা বলা হলেও তা ব্যবহার না করে বিআইডব্লিউটিসি বেশী স্রোতের স্থান দিয়ে অন্য পিলারের মাঝ দিয়ে ফেরি চালাতে গিয়ে পিলারে বারবার ধাক্কা লাগছে।’

বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, সেতুর ১১-১২ পিলারের মধ্য দিয়ে ফেরিটি আসার কথা থাকলেও নদীর প্রচণ্ড স্রোতে ও বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা লাগে। এতে ফেরির একপাশে ফাটল ধরলেও পানির স্তরের ওপরে হওয়ায় ফেরিতে পানিও ওঠেনি এবং কেউ আহত হয়নি এবং ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে পৌঁছে।

উল্লেখ্য, এর আগেও তিনবার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগে। গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ আগস্ট ১০ নম্বর পিলারে আঘাত লাগে। এ ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্তও করা হয়।

শেয়ার করুন