২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:০৩:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অস্ট্রেলিয়াকে পরমাণু প্রযুক্তি দিচ্ছে যুক্তরাষ্ট্র ও ব্রিটেন, যা বলছে চীন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২১
অস্ট্রেলিয়াকে পরমাণু প্রযুক্তি দিচ্ছে যুক্তরাষ্ট্র ও ব্রিটেন, যা বলছে চীন


অস্ট্রেলিয়াকে পরমাণু শক্তি চালিত সাবমেরিন প্রযুক্তি দিচ্ছে যুক্তরাষ্ট্র ও ব্রিটেন। এরই মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি সই করেছে তারা। এ চুক্তি বাস্তবায়ন হলে ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে পরমাণু শক্তিচালিত সাবমেরিন মোতায়েন করতে পারবে অস্ট্রেলিয়া।

বিষয়টি নিয়ে মুখ খুলেছে চীন। দেশটি বলেছে, অস্ট্রেলিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্র এবং ব্রিটেন যে চুক্তি করেছে তাতে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বিনষ্ট হবে এবং এ অঞ্চলে অস্ত্র প্রতিযোগিতা মারাত্মকভাবে বেড়ে যাবে।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাউ লিজিয়ান বলেন, যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও অস্ট্রেলিয়া মারাত্মকভাবে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা ধ্বংস করছে এবং তারা অস্ত্র প্রতিযোগিতা বাড়িয়ে তুলেছে। একইসঙ্গে পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তি ক্ষতিগ্রস্ত করছে। সূত্র : পার্সটুডে।

শেয়ার করুন