২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১৪:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৭ বছর পর অবশেষে মুক্তি পেল নাইজেরিয়ার অপহৃত ছাত্রীরা
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২১
৭ বছর পর অবশেষে মুক্তি পেল নাইজেরিয়ার অপহৃত ছাত্রীরা সংগৃহীত ছবি


পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ায় বোকো হারামের জঙ্গিদের হাতে অপহৃত স্কুলছাত্রীরা ৭ বছর পর অবশেষে মুক্তি পেয়েছে। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার মুক্তি পাওয়া ছাত্রীদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। খবর আরব নিউজের।
২০১৪ সালের ১৪ এপ্রিল ১২-১৭ বছর বয়সি প্রায় ৩০০ স্কুলছাত্রীকে নাইজেরিয়ার উত্তর-পূর্বঞ্চলীয় প্রদেশ চিবোক থেকে অপহরণ করেছিল বোকো হারামের সদস্যরা। এ পর্যন্ত কয়েক দফায় ২০০ ছাত্রীকে মুক্তি দিলেও আরও শতাধিক শিক্ষার্থীর হদিশ মিলেনি এখন পর্যন্ত।
কয়েক বছর ধরেই চিবোকসহ উত্তর নাইজেরিয়ার বড় একটি অঞ্চল রীতিমতো আতঙ্কের জনপদ। জঙ্গি সংগঠন বোকো হারাম সেখানে হত্যা ও অপহরণের মাধ্যমে জনমনে আতঙ্ক ছড়িয়ে যাচ্ছে। গত বছরের ডিসেম্বার থেকে এ পর্যন্ত আরও ১ হাজার শিক্ষার্থীকে অপহরণ করেছে এ জঙ্গি সংগঠন। সূত্র : আরব নিউজ।

শেয়ার করুন