২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:১২:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চট্টগ্রামে আরও এক ব্যক্তি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২১
চট্টগ্রামে আরও এক ব্যক্তি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ফাইল ছবি


চট্টগ্রামে ৪৫ বছর বয়সী আরও এক ব্যক্তি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন। রোগ-প্রতিরোধ ক্ষমতা কম থাকায় তিনি এ ছত্রাকজনিত রোগে আক্রান্ত হন বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের প্রধান অধ্যাপক ডা. সুযত পাল বলেন, গত ৫ আগস্ট হাসপাতালে ৪৫ বছর বয়সী এক পুরুষ ভর্তি হন। পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, তিনি মিউকরমাইকোসিসে আক্রান্ত। এটি এক ধরনের ছত্রাকের সংক্রমণ, যা কালোছত্রাক নামে পরিচিত। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন না।  জানা গেছে, গত ২৮ জুলাই চট্টগ্রামে ৬০ বছর বয়সী এক নারীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়। করোনাভাইরাসে আক্রান্ত থেকে সুস্থ হওয়ার পর তিনি বিরল এ রোগে আক্রান্ত হন। বর্তমানে তিনিও চমেক হাসপাতালে চিকিৎসাধীন।

শেয়ার করুন