০৮ মে ২০২৪, বুধবার, ০৫:৪২:০২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নেত্রকোনায় বাজার মনিটরিং কমিটি ও ভ্রাম্যমাণ আদালতের তদারকি
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
নেত্রকোনায় বাজার মনিটরিং কমিটি ও ভ্রাম্যমাণ আদালতের তদারকি


রমজান উপলক্ষে নেত্রকোনায় বাজারদর সহনীয় পর্যায়ে রাখতে প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ ও জেলা প্রশাসনের সমন্বয়ে যৌথভাবে বাজার মনিটরিং অভিযানসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

শহরের গুরুত্বপূর্ণ মেছুয়া বাজারে কাঁচাবাজারের মাছ-মাংসসহ সবজির বাজারে এই অভিযান পরিচালিত হয়। সাধারণ অভিযানের সাথে সাথে বাজারের নিয়ম বহির্ভূতভাবে ব্যবসা করায় জরিমানা করা হচ্ছে। সেইসাথে ব্যবসায়ীদের সতর্ক করছেন অভিযান পরিচালনাকারী টিম।

এদিকে, রমজান উপলেক্ষে বাজার মনিটরিং নিয়মিত থাকায় ক্রেতারা সন্তোষ প্রকাশ করছেন। তারা বলছেন, রমজানের প্রথম দিকের তুলনায় বাজার দর কিছুটা সহনীয়। তবে মধ্যবিত্তদের জন্য এখনো অতটা সহনীয় হয়নি। নিয়মিত এসকল অভিযান চললে ব্যবসায়ীরা ঠিক থাকবে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনীন আক্তার এবং জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ আলমের নেতৃত্বে আিভযানে কৃষি বিপণন কর্মকর্তা ও পুলিশসহ বাজার কমিটির লোকজন ছিলেন।

অভিযান পরিচালনাকারী টিমের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ আলম বলেন, বাজারে তালিকায় তারিখ বদলে রাখছে কিছু কিছু ব্যবসায়ী। প্রতিদিন তালিকা আপডেট করছে না। মাপের ক্ষেত্রেও কিছু ত্রুটি আছে। আমরা এগুলো মনিটরিংয়ের পাশাপাশি জরিমানা করছি কাউকে কাউকে। যাতে পরবর্তী সময়ে আর এসব না করে। গত এক সপ্তাহে ৮টি অভিযানে মোট ৮৫ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে। ছুটির দিনেও আমাদের এমন মনিটরিং কার্যক্রম চলবে।


শেয়ার করুন