১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৪৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মাসে লাখ টাকা চাঁদা নইলে ব্যবসা বন্ধ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
মাসে লাখ টাকা চাঁদা নইলে ব্যবসা বন্ধ


রাজধানীর ভাসানটেকের এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করে প্রাণনাশের হুমকি দিয়েছে কিশোর গ্যাং সন্ত্রাসীরা। তাদের হুমকিতে দুই সন্তানসহ প্রাণ বাঁচাতে দ্বারে দ্বারে ঘুরছেন ভুক্তভোগী ব্যবসায়ী হেলেনা আক্তার। সন্ত্রাসীরা কারাবন্দি শীর্ষ সন্ত্রাসী কিলার আব্বাসের আত্মীয় পরিচয় দিয়ে চাঁদা দাবি করেছে। চাঁদাবাজ গ্রুপে রয়েছে কিশোর গ্যাং বাহিনী। চাঁদা দিতে অস্বীকার করায় কিশোর গ্যাং পাঠিয়ে ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে তারা। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী র‌্যাব-৪ এর কাছে লিখিত অভিযোগ করেছেন। এর আগে তিনি গত ২৭ আগস্ট ভাসানটেক থানায় একটি জিডিও করেছেন।

র‌্যাব-৪-এর কাছে দেওয়া লিখিত অভিযোগে বলা হয়, ১৫ বছর ধরে তিনি কচুক্ষেত এলাকায় স্টকলটের ব্যবসা করে আসছেন। গত ২৭ আগস্ট তার মোবাইল ফোনে কারাবন্দি শীর্ষ সন্ত্রাসী কিলার আব্বাসের ভাগনি জামাই ইমন পরিচয় দিয়ে বলে, ‘কচুক্ষেত এলাকায় ব্যবসা করতে হলে আব্বাস মামাকে ১ লাখ টাকা চাঁদা দিতে হবে, নয়তো প্রাণে মেরে ফেলা হবে।’ পরে ইমন ও তার ছোট ভাই বাবু ওরফে লিখনসহ ১২/১৫ জন সন্ত্রাসী কচুক্ষেত নূর মসজিদের সামনে তার ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে হামলা চালানোর চেষ্টা করে। তারা মাসে ১ লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় তিনি চিৎকার করলে, আশপাশের লোকজন এগিয়ে আসার পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঐ দিন তিনি ভাসানটেক থানায় একটি জিডি করেন।তিনি আরও অভিযোগ করেন, থানায় জিডি করার পর সন্ত্রাসীরা মাঝেমধ্যেই অপরিচিত মোবাইল ফোন নম্বর থেকে ফোন করে জিডিটি তুলে নিতে হুমকি দেয়। এ অবস্থায় তিনি ব্যবসা করতে চরম আতঙ্কের মধ্যে রয়েছেন। ভাসানটেক ও কাফরুল থানা এলাকার কয়েকটি সূত্র জানিয়েছে, মিরপুর-১৪ নম্বর সেকশন, পুরাতন কচুক্ষেত এলাকায় শীর্ষ সন্ত্রাসী কিলার আব্বাসের নামে চাঁদাবাজি হয়। এই চাঁদাবাজির সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে ইমন ও লিখন। তাদের নেতৃত্বে রয়েছে ৩০ জনের কিশোর গ্যাং । এরা ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ, বাড়ি দখলসহ মাদক কারবারে জড়িত।

শেয়ার করুন