২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৪৭:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশের পতাকার রঙে সাজবে টাওয়ার ব্রিজ
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২১
বাংলাদেশের পতাকার রঙে সাজবে টাওয়ার ব্রিজ


বাংলাদেশের বিজয়ের ৫০ বছর উপলক্ষে সিটি অব লন্ডনের উদ্যোগে ১৩৫ বছরের পুরোনো, ব্রিটেনের সবচেয়ে আইকনিক স্থাপনা টাওয়ার ব্রিজ পুরোটা বাংলাদেশের পতাকার রঙে সাজে সাজানো হবে। এই উদ্যোগটি নিয়েছেন সিটি অব লন্ডনের ব্রিটিশ বাংলাদেশি কাউন্সিলার চলচিত্র নির্মাতা মনসুর আলী। 

২৪৪ মিটার দৈর্ঘ্য ও ৪২ মিটার উচ্চতার এই ব্রিজ ১৬ ডিসেম্বর ব্রিটেন সময় সন্ধ্যা ৬টায় বাংলাদেশের পতাকার রং লাল সবুজে আলোকিত হয়ে উঠবে। অসাধারণ এই মুহূর্তের সরাসরি সাক্ষী থাকবেন শত শত বাংলাদেশিসহ লক্ষ লক্ষ মানুষ। প্রতিদিন টাওয়ার ব্রিজ ভ্রমণ ও ব্যবহার করে থাকেন ৪০ হাজারের বেশি মানুষ।

অসাধারণ এই উদ্যোগটি সিটি কাউন্সিল পর্যন্ত নিয়ে বাস্তবায়ন পর্যন্ত কাজ করেছেন ব্রিটিশ বাংলাদেশি কাউন্সিলর মনসুর আলী। তিনি বলেন, আমি ব্রিটেনে এসেছিলাম ২ বছর বয়সে, তখন থেকেই এই টাওয়ার ব্রিজ দেখে বড় হয়েছি। এখন এই ওয়ার্ডের কাউন্সিলর। বাংলাদেশ আমার জন্মস্থান, বাংলাদেশ যেমন আমার অস্থিত্ব তেমনি টাওয়ার ব্রিজের সাথে আমার আবেগ মিশে আছে। বাংলাদেশের মহান বিজয় দিবসে এই আইকনিক ব্রিজ বাংলাদেশের পতাকার রংয়ে সাজবে এটা থেকে ভীন দেশি মানুষ জানবে ব্রিটেনে ব্রিটিশ বাংলাদেশিদের অবদান।

মনসুর আলীর স্ত্রী অভিনেত্রী ও মডেল দিলরুবা ইয়াসমীন রুহি বলেন, এটা অসাধারণ একটি উদ্যোগ। ব্রিটেনের সবচেয়ে আইকনিক স্থাপনা যা দেখার জন্য বছরে ৩০ লক্ষ টুরিষ্ট ভিজিট করেন সেই টাওয়ার ব্রিজ আলোকিত হবে যা আমাদের জন্য গৌরবের।

পাওযার হান্ড্রেড নামের একটি সংগঠনের পক্ষ থেকে ২৬ শে মার্চ ২০২১ লন্ডনের অন্যতম আইকোনিক স্থাপনা লন্ডন আই আলোকিত করা হয় বাংলাদেশের পতাকার সাজে। সেই উদ্যোগের উদ্যোক্তা আবদাল উল্লাহ বলেন, মনসুর আলী যে উদ্যোগ নিয়েছেন সেটা প্রশংসনীয়। লন্ডন আই আলোকিত করার পরই মনসুর আলীর সাথে এটি নিয়ে কথা হচ্ছিলো। শেষ পর্যন্ত এটা বাস্তবায়ন হলো।

শেয়ার করুন