২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:১২:১৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বরিশালে এক ঘণ্টার জেলা প্রশাসক কলেজছাত্রী হেনা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২১
বরিশালে এক ঘণ্টার জেলা প্রশাসক কলেজছাত্রী হেনা


বরিশাল সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী নাজনীন জাহান হেনা এক ঘণ্টার জন্য বরিশালের জেলা প্রশাসকের দায়িত্ব পালন করেছেন। সোমবার দুপুর ২টার দিকে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে উন্নয়ন সংস্থা প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগীতায় ‘গার্লস টেকওভার’ কর্মসূচির আওতায় ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্সের (এনসিটিএফ) এর আয়োজনে তাকে ‘প্রতীকী’ দায়িত্ব দেওয়া হয়।

এ সময় জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার তাকে ফুলের শুভেচ্ছা জানান। দায়িত্ব নিয়েই জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন হেনা। বৈঠকে প্রতীকী জেলা প্রশাসক হেনা জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের কাছে কিশোর গ্যাং নির্মূল, করোনাকালীন অর্থনৈতিক সংকটের জন্য সৃষ্ট বাল্যবিয়ে নিরোধের ব্যবস্থা, পানিতে ডুবে শিশু মৃত্যুর হার হ্রাসকরণ ও উদ্বাস্তু শিশুদের পুনর্বাসনের জন্য সুপারিশমালা পেশ করেন। এগুলো বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন তিনি। 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, সহকারী কমিশনার ও এনডিসি মো. নাজমূল হুদা, সহকারী কমিশনার মো. মারুফ দস্তগীর, সহকারী কমিশনার শরীফ মো. হেলাল উদ্দিন, প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, এনসিটিএফ সভাপতি আমিনুল ইসলাম ইয়াদ ও সাধারণ সম্পাদক নাদিয়া আক্তার প্রান্তিকসহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, ‘গার্লস টেকওভার’ কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে একজন কিশোরী, কন্যাশিশু অথবা তরুণীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা। এর মাধ্যমে তাদের আত্মবিশ্বাস বাড়বে এবং তারা নিজেদের স্বপ্ন পূরণে অঙ্গীকারাবদ্ধ হবেন।

শেয়ার করুন