২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:২৬:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দুই পাচারকারী আটক বিজিবির অভিযানে কোটি টাকার স্বর্ণসহ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২১
দুই পাচারকারী আটক বিজিবির অভিযানে কোটি টাকার স্বর্ণসহ


যশোরের পুটখালী সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণ পাচারের সময় দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় প্রায় দেড় কেজি ওজনের ১২টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ৯০ লাখ ৪০ হাজার টাকা।

আটককৃতরা হলেন, বেনাপোল পোর্ট থানার মোক্তার আলীর ছেলে মো. লিটন মিয়া (২৮) এবং একই থানার আলী কদর মন্ডলের ছেলে মো. শাহজাহান মন্ডল (৩২)।

জানা যায়, বৃহস্পতিবার বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এমন সংবাদে পুটখালী বিওপি'র টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটখালী মসজিদ বাড়ি বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তার উপরে তল্লাশি অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে বিজিবি মোটরসাইকেল আরোহী স্বর্ণ পাচারকারী দলের দুই সদস্যকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ১২টি স্বর্ণের বারসহ একটি মোটরসাইকেল জব্দ করে বিজিবি। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ৯০ লাখ ৪০ হাজার টাকা।

আটককৃত দুই স্বর্ণ পাচারকারী, স্বর্ণের বার এবং জব্দকৃত মোটরসাইকেল বেনাপোল পোর্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

শেয়ার করুন