২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:১৭:৫০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সৌদি আরবের কাছ থেকে ৩০০ কোটি ডলার পেল পাকিস্তান
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ০৪-১২-২০২১
সৌদি আরবের কাছ থেকে ৩০০ কোটি ডলার পেল পাকিস্তান


ঋণে জর্জরিত পাকিস্তানের বোঝা আরও বাড়লো। এবার সৌদি আরবের কাছ থেকে ৩০০ কোটি ডলারের ঋণ নিয়েছে দেশটি। এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, ঋণ প্যাকেজের শর্তের আওতায় পাকিস্তানকে ৪ শতাংশ সুদে এক বছরের জন্য ৩০০ কোটি ডলার দিয়েছে সৌদি।

আজ শনিবার প্রধানমন্ত্রী ইমরান খানের অর্থনৈতিক উপদেষ্টা শওকত তারিন এ তথ্য জানিয়ছেন। পাকিস্তানকে ঋণ দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, সদয় দৃষ্টির জন্য আমি মহামান্য যুবরাজ মোহাম্মদ বিন সালমান ও সৌদি আরবকে ধন্যবাদ জানাতে চাই।

উল্লেখ্য, দক্ষিণ এশিয়ার দেশটি উচ্চ মুদ্রাস্ফীতি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ হ্রাস, চলতি হিসাবে তারল্য সংকট এবং মুদ্রার অবমূল্যায়নসহ ক্রমবর্ধমান অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখে রয়েছে। ২০১৮ সালের শেষ দিকে পাকিস্তানকে ৩০০ কোটি ডলার ঋণ দিয়েছিল সৌদি আরব।

এছাড়া দেশটিকে ৩২০ কোটি ডলার বাকিতে তেল কেনার সুযোগ দেয় সৌদি। কিন্তু কাশ্মীর ইস্যুতে রিয়াদকে চাপ দিলে সৌদি আরবের সঙ্গে পাকিস্তানের সম্পর্কের অবনতি হয়। এর জেরে ২০২০ সালে সৌদি আরবকে ঋণের সেই অর্থ সময়ের আগেই ফেরত দিতে হয়।

শেয়ার করুন