২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:০৭:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিল দিতে না পারায় নবজাতক বিক্রির চেষ্টা, রুখে দিলো পুলিশ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
বিল দিতে না পারায় নবজাতক বিক্রির চেষ্টা, রুখে দিলো পুলিশ


হাসপাতালের বিল পরিশোধ করতে না পেরে সন্তানকে বিক্রি করে দেওয়ার চেষ্টা চালায় এক দম্পতি। তবে বিষয়টি গোপনে জানতে পেরে সেই নবজাতককে উদ্ধার করে ক্লিনিকের বিল পরিশোধ করে মা–বাবার কোলে তাকে ফিরিয়ে দেয় পুলিশ। মঙ্গলবার বিকালে পিরোজপুরের মঠবাড়িয়ায় শহরের একটি বেসরকারি মাতৃসদন ও স্বাস্থ্য সেবা ক্লিনিকে এ ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার দাউদখালী ইউনিয়নের হারজি নলবুনিয়া গ্রামের বাসিন্দা নুরনবী। তার অন্তঃসত্ত্বা স্ত্রী আমেনা আক্তারকে গত ৮ নভেম্বর (সোমবার) শহরের বহেরাতলা এলাকার মাতৃসদন ও স্বাস্থ্য সেবা ক্লিনিকে হাসপাতালে ভর্তি করেন। পরদিন সেখানে অস্ত্রোপচার হলে ছেলে সন্তানের জন্ম  হয়। এতে তাদের চিকিৎসা ও ওষুধ বাবদ বিল আসে ১২ হাজার টাকা। এ বিল দিতে নবজাতকের বাবার পক্ষে সম্ভব না হওয়ায় তারা বাধ্য হয়ে নবজাতক সন্তানকে বিক্রির সিদ্ধান্ত নেন। 

তবে মুহূর্তেই সন্তান বিক্রির খবর এলাকায় ছড়িয়ে পড়ে। এ খবরের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম থানার কুইক রেসপন্স টিমকে দ্রুত ক্লিনিকে পাঠান। সেখানে নবজাতককে পিতার সাধ্য অনুযায়ী বিল চুকিয়ে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়।

নবজাতকের বাবা নুরনবী বলেন, তিনি গ্রামে কৃষিকাজ করেন। তার স্ত্রীকে বাড়িতে স্বাভাবিক ডেলিভারি করানোর জন্য চেষ্টা চালানো হয়। পরে আরও অসুস্থ হয়ে পড়লে বাধ্য হয়ে হাসপাতালে আসতে হয়েছে। ১২ হাজার টাকা ক্লিনিক বিল দেওয়ার মত সাধ্য আমার ছিলনা। সন্তানকে ফেরত পেয়ে আমরা খুশি। 

অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, টাকার অভাবে হাসপাতালের বিল পরিশোধ করতে পারছিলেন না ওই দম্পতি। পরে তারা বাধ্য হয়ে সন্তান বিক্রি করে দেওয়ার চেষ্টা করেন। হাসপাতালের সব হিসাব মিটিয়ে নবজাতককে মা–বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।

শেয়ার করুন