২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মালালার স্বামী কে এই আসার মালিক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
মালালার স্বামী কে এই আসার মালিক


বিয়ের পিঁড়িতে বসেছেন শান্তিতে নোবেল পুরস্কার জয়ী মালালা ইউসুফজাই। যুক্তরাজ্যের বার্মিংহামের বাড়িতে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে আসার মালিক নামের এক যুবকের সঙ্গে জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু করলেন তিনি। মঙ্গলবার (৯ নভেম্বর) মালালা টুইট করে তার নিজের বিয়ের কথা জানান। সেই টুইটে স্বামী ও মা-বাবার সঙ্গে বেশ কয়েকটি ছবিও যুক্ত করে দিয়েছেন তিনি। খবর বিবিসি'র।

নারীশিক্ষা অধিকারকর্মী ও শান্তিতে নোবেল পুরস্কারজয়ী মালালা ইউসুফজাইয়ের স্বামী আসার মালিক সম্পর্কে জিয়ো নিউজ ও নিউজএইটিনের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাই পারফরম্যান্স বিভাগের জেনারেল ম্যানেজার আসার মালিক। ২০২০ সালের মে মাসে ওই পদে যোগ দেন তিনি।

এর আগে, পাকিস্তান সুপার লিগের (পিসিএল) দল মুলতান সুলতানসের অপারেশনাল ম্যানেজার হিসেবেও দায়িত্বে ছিলেন মালিক। এছাড়া তিনি একটি খেলোয়াড় ব্যবস্থাপনা সংস্থা পরিচালনা করেন। মালালার স্বামী ২০১২ সালে পাকিস্তানের লাহোর ইউনিভার্সিটি অব ম্যানেজম্যান্ট সায়েন্সেস (এলইউএমএস) থেকে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক শেষ করেন।

পাকিস্তানি মিডিয়ার বরাত দিয়ে নিউজএইটিনের প্রতিবেদনে বলা হয়, আসার মালিক রাস্তার ক্রিকেটের বিষয়ে অনেক বেশি মনোযোগী। তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি চান ক্রিকেটের প্রতিভা পাকিস্তানের রাস্তা থেকে বিশ্বের সামনে আসুক। পাকিস্তানে তৃণমূল পর্যায়ে ক্রিকেটের উন্নতি হলে আন্তর্জাতিক দলে ভালো খেলোয়াড়ের অভাব থাকবে না।  

উল্লেখ্য, কিছুদিন আগেই বিয়ের ব্যাপারে নিজের অনাগ্রহের কথা জানিয়েছিলেন মালালা। গত জুন মাসে ব্রিটেনের একটি সাময়িকীকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছিলেন, মানুষকে কেন বিয়ে করতেই হবে এটা আমি বুঝতে পারি না। কাউকে জীবনে সঙ্গী করতে চাইলে কেন বিয়ের কাগজপত্রে সই করতে হবে। শুধুমাত্র যৌথতার মাধ্যমে কেন এটা হতে পারে না?

পাকিস্তানের প্রত্যন্ত সোয়াত উপত্যকায় জন্ম নেওয়া মালালা তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাকে গুলি করে। তিনি ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন। মালালা সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতির ওপর স্নাতক ডিগ্রি অর্জন করেছেন।

শেয়ার করুন