০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ০৯:৩৮:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন শেষ করবে ইসি নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১ মেয়র আব্বাসের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ করোনা আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১


৯শ’ কোটি টাকার হেরোইন জব্দ!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২১
৯শ’ কোটি টাকার হেরোইন জব্দ!


অস্ট্রেলিয়ায় ৯০০ কোটি টাকার হেরোইন জব্দের ঘটনা ঘটেছে। হেরোইনের এত বড় চালান জব্দের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য ভিক্টোরিয়ার রাজধানী ও প্রধান সমুদ্রবন্দর মেলবোর্ন থেকে সাড়ে ৪০০ কেজি হেরোইন জব্দ করেছে পুলিশ। ১০ কোটি ৪০ লাখ ডলার মূল্যের এই হেরোইনের বাংলাদেশি মুদ্রায় মূল্য আসে প্রায় ৯০০ কোটি টাকা (৮৮৬ কোটি ৬০ লাখ টাকা)।

এ ব্যাপারে অস্ট্রেলিয়ান পুলিশের মেলবোর্ন শাখা জানিয়েছে, সিরামিক টাইলসের চালান নিয়ে মালয়েশিয়া থেকে মেলবোর্নে একটি কন্টেইনার জাহাজ এসেছিল। সেই জাহাজ থেকেই এই বিপুল পরিমাণ হেরোইন জব্দ করা হয়। ঘটনায় সংশ্লিষ্টতার অভিযোগে অস্ট্রেলিয়ায় বসবাসকারী এক মালয়েশীয়কে গ্রেফতার করেছে পুলিশ।

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের দক্ষিণাঞ্চলীয় শাখার কমিশনার ক্রিসি ব্যারেট বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, চোরাচালান রুখতে অস্ট্রেলিয়ান পুলিশ মালয়েশিয়ার আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে মাদক চোরাচালান-সংক্রান্ত মামলা করলেও তার নাম প্রকাশ করেনি পুলিশ। দোষী প্রমাণিত হলে অস্ট্রেলিয়ার আইন অনুযায়ী ওই ব্যক্তির সর্বোচ্চ সাজা হবে যাবজ্জীবন কারাদণ্ড।

সূত্র: রয়টার্স

শেয়ার করুন