২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:৩৮:০৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কাঁচা সড়কে চলাচলে চরম দুর্ভোগ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২১
কাঁচা সড়কে চলাচলে চরম দুর্ভোগ


দিনাজপুরের ফুলবাড়ীর ফরিদাবাদ কাঁসাপুকুর গ্রামের এক কিলোমিটার সড়ক পাকাকরণ না হওয়ায় চরম ভোগান্তিতে স্থানীয় হাজারো মানুষ। সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। মাত্র এক কিলোমিটার কাঁচা সড়কটি পাকাকরণ না হওয়ায় গ্রামবাসীর দুর্ভোগের যেন শেষ নেই।

আর বর্ষা মৌসুমে এ সড়কটি হয়ে উঠে করুণ দশা। সামান্য বৃষ্টি হলে কাঁদা পানিতে চলাচলকারী মানুষকে জনদুর্ভোগের শিকার হতে হয়। যানবাহন তো দূরের কথা মানুষের পায়ে হেঁটে চলতেই পড়তে হয় ভোগান্তিতে। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষের চলাচল এ সড়কে।

এলাকার মানুষের শিক্ষা, চিকিৎসা, চাকরি ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে এ সড়ক অতি গুরুত্বপূর্ণ। স্থানীয়দের দীর্ঘদিনের দাবি সড়কটি পাকাকরণের। কিন্তু আশ্বাসেই রয়ে গেছে।

ওই গ্রামের বরুণ সিং, উকিল হাঁসদা, প্রদীপ সিং বলেন, ফরিদাবাদ থেকে কাঁসাপুকুর গ্রামের মাত্র এক কিলোমিটর কাঁচা সড়কটি সামান্য বৃষ্টিতেই কাদা পানিতে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বৃষ্টির ফোঁটা পড়ার পরেই কাঁদাপানিতে একাকার হয়ে যায়।

আর এতই কর্দমাক্ত হয় যে চলতে গিয়ে অনেককে পা পিছলে পড়ে গিয়ে গন্তব্যে যাবার আগেই বাড়িতে ফিরে যেতে হয়। এ কারণে শিক্ষার্থী ও চাকরিজীবীরাও সময় মতো শিক্ষাপ্রতিষ্ঠান বা অফিসে পৌঁছাতে পারেন না।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস সাংবাদিকদের বলেন, সড়কটির দুর্দশার চিত্র আমি দেখেছি। এবার বাজেট আসলেই সড়কটি পাকাকরণ করা হবে।

শেয়ার করুন