কাঁচা সড়কে চলাচলে চরম দুর্ভোগ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 13-10-2021

কাঁচা সড়কে চলাচলে চরম দুর্ভোগ

দিনাজপুরের ফুলবাড়ীর ফরিদাবাদ কাঁসাপুকুর গ্রামের এক কিলোমিটার সড়ক পাকাকরণ না হওয়ায় চরম ভোগান্তিতে স্থানীয় হাজারো মানুষ। সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। মাত্র এক কিলোমিটার কাঁচা সড়কটি পাকাকরণ না হওয়ায় গ্রামবাসীর দুর্ভোগের যেন শেষ নেই।

আর বর্ষা মৌসুমে এ সড়কটি হয়ে উঠে করুণ দশা। সামান্য বৃষ্টি হলে কাঁদা পানিতে চলাচলকারী মানুষকে জনদুর্ভোগের শিকার হতে হয়। যানবাহন তো দূরের কথা মানুষের পায়ে হেঁটে চলতেই পড়তে হয় ভোগান্তিতে। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষের চলাচল এ সড়কে।

এলাকার মানুষের শিক্ষা, চিকিৎসা, চাকরি ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে এ সড়ক অতি গুরুত্বপূর্ণ। স্থানীয়দের দীর্ঘদিনের দাবি সড়কটি পাকাকরণের। কিন্তু আশ্বাসেই রয়ে গেছে।

ওই গ্রামের বরুণ সিং, উকিল হাঁসদা, প্রদীপ সিং বলেন, ফরিদাবাদ থেকে কাঁসাপুকুর গ্রামের মাত্র এক কিলোমিটর কাঁচা সড়কটি সামান্য বৃষ্টিতেই কাদা পানিতে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। বৃষ্টির ফোঁটা পড়ার পরেই কাঁদাপানিতে একাকার হয়ে যায়।

আর এতই কর্দমাক্ত হয় যে চলতে গিয়ে অনেককে পা পিছলে পড়ে গিয়ে গন্তব্যে যাবার আগেই বাড়িতে ফিরে যেতে হয়। এ কারণে শিক্ষার্থী ও চাকরিজীবীরাও সময় মতো শিক্ষাপ্রতিষ্ঠান বা অফিসে পৌঁছাতে পারেন না।

এ ব্যাপারে ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস সাংবাদিকদের বলেন, সড়কটির দুর্দশার চিত্র আমি দেখেছি। এবার বাজেট আসলেই সড়কটি পাকাকরণ করা হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা