২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মেঘনায় কোস্ট গার্ডের ট্রলারে হামলা, আহত ২
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-১০-২০২১
মেঘনায় কোস্ট গার্ডের ট্রলারে হামলা, আহত ২


বরিশালের হিজলা উপজেলার দক্ষিণ বাউশিয়া সংলগ্ন মেঘনা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানে নিয়োজিত কোস্ট গার্ডের ট্রলারে হামলা হয়েছে। সোমবার গভীর রাতে ওই হামলায় কোস্টগার্ডের ট্যাগ অফিসার এবং ট্রলার মাঝি আহত হয়। এ ঘটনার পর কোস্ট গার্ড সদস্যরা ওই গ্রামের বিভিন্ন বাড়িতে গিয়ে নির্বিচারে নারী-পুরুষদের লাঠিপেটা করে বলে অভিযোগ উঠেছে। তাদের লাঠিপেটায় গুরুতর অসুস্থ হয়ে পড়া অন্তসত্ত্বা গৃহবধূ ফারজানা বেগমকে (২০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে কোস্টগার্ড হামলার অভিযোগ অস্বীকার করেছে। 

হিজলা উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম জানান, মা ইলিশ রক্ষায় গত সোমবার মৎস্য বিভাগের সহায়তায় কোস্ট গার্ডের দু'টি দল পৃথক ট্রলার নিয়ে অভিযানে বের হয়। মেঘনা নদীর দক্ষিণ বাউশিয়া অতিক্রমকালে নদীর তীর থেকে কোস্টগার্ডের ট্রলারে আকস্মিক ইটপাটকেল ও বাঁশের খণ্ড নিক্ষেপ করে অসাধু জেলেরা। এতে অভিযানের ট্যাগ কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. নুরুল ইসলাম এবং ট্রলার মাঝি মো. সোলায়মান আহত হন। 

এদিকে কোস্টগার্ডের ট্রলারে হামলার পর দক্ষিণ বাউশিয়া গ্রামে ঢুকে কোস্টগার্ড সদস্যরা নির্বিচারে নারী-পুরুষদের লাঠিপেটা করে বলে অভিযোগ উঠেছে। এতে অন্তঃসত্ত্বা গৃহবধূ ফারজানা বেগম, বাচ্চু ঘরামি ও মাহবুব বাঘা সহ কয়েকজন আহত হয়। 

হিজলার বড়জালিয়া ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য ও বাউশিয়া গ্রামের বাসিন্দা ঝন্টু হাওলাদার বলেন, ঘটনার সময় তিনি হিজলা বাজারে ছিলেন। কোস্ট গার্ডের সদস্যরা মুঠোফোনে তাকে ঘটনাস্থলে ডেকে নেন। তারা চলে যাওয়ার পর গ্রামের লোকজন কোস্ট গার্ডের বিরুদ্ধে লাঠিপেটার অভিযোগ করেন। 

লাঠিপেটা করার অভিযোগ অস্বীকার করে হিজলা কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার হামিদুল হক বলেন, কোস্ট গার্ডের  ট্রলারটি বাউশিয়া ঘাটে নোঙ্গর করার সময় তীর থেকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। আত্মরক্ষায় কোস্টগার্ড সদস্যরা ট্রলারের ছাউনির নিচে আশ্রয় নেয়। হামলায় ট্যাগ কর্মকর্তা মো. নুরুল ইসলাম ও ট্রলার মাঝি মো. সোলায়মান আহত হয়। গ্রামবাসীকে লাঠিপেটা করার অভিযোগ অস্বীকার করে তিনি। 

হিজলা থানার ওসি মো. ইউনুস মিয়া বলেন, কোস্টগার্ডের ট্রলারে হামলার খবর শুনেছেন। গ্রামাবাসীকে লাঠিপেটার কোনো ঘটনা তার জানা নেই। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

শেয়ার করুন