২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৫৪:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কৃষক হত্যায় ছেলে দোষী হলে পদ হারাতে পারেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-১০-২০২১
কৃষক হত্যায় ছেলে দোষী হলে পদ হারাতে পারেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রকে শনিবারই গ্রেফতার করা হয় উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে কৃষকদের গাড়ি চাপা দিয়ে হত্যায় জড়িত থাকার সন্দেহে। ঘটনায় চার জন কৃষকসহ মোট আট জন নিহত হয়েছিল। এরপর থেকেই অজয় মিশ্রের পদত্যাগ দাবি করে আসছে বিরোধীরা। এদিকে গতকাল লখিমপুরে নিহত কৃষকদের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রিয়াংকা গান্ধী। খবর হিন্দুস্তান টাইমসের

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী পদত্যাগ করবেন কি না, সেই বিষয়ে কোনো কথা বলেনি বিজেপি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক তিন বিজেপি নেতা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছে, পুলিশ যদি লখিমপুর কাণ্ডে আশিসের জড়িত থাকার ঘটনার প্রমাণ দিতে পারে তাহলে প্রধানমন্ত্রী বিষয়টি নিয়ে পর্যালোচনা করবেন। তাদের বক্তব্য, লখিমপুর কাণ্ডের যেসব ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে, তার মধ্যে কোনোটাতেই আশিসকে দেখা যায়নি। তবে তাদের ইঙ্গিত, মন্ত্রীর ছেলের বিরুদ্ধে প্রমাণ সামনে এলে মন্ত্রিত্ব খোয়াতে হতে পারে অজয় মিশ্র টেনিকে।

লখিমপুর খেরির ঘটনায় অভিযুক্ত আশিস মিশ্রকে সোমবার তিন দিনের পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। প্রসঙ্গত, এখনো পর্যন্ত এই ঘটনায় আশিস মিশ্রসহ মোট তিন জনকে গ্রেফতার করা হয়েছে। বিশেষ তদন্ত কমিটির দায়িত্বে থাকা ডিআইজি উপেন্দ্র আগরওয়াল জানিয়েছেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস তদন্তে একটু সহযোগিতা করছেন না। সেই কারণেই তাকে আরো জেরার প্রয়োজন রয়েছে। তার জন্যই আদালতের কাছে আশিসের পুলিশ হেফাজত চাওয়া হয়। প্রসঙ্গত, কৃষক আন্দোলন চলাকালীন গত ৩ অক্টোবর উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে ঘটে যায় এক মর্মান্তিক ঘটনা।

আন্দোলনরত কৃষকদের চলন্ত গাড়ির চাকায় পিষে মারা হয়। তাতে চার কৃষকের প্রাণ যায়। ঘটনার পর পরিস্থিতি হিংসাত্মক হয়ে ওঠে। সব মিলিয়ে মৃত্যু হয় আট জনের। আন্দোলনকারীদের অভিযোগ, যে গাড়ির চাকায় কৃষকদের পিষে মারা হয়েছিল, ঘটনার সময় তার চালকের আসনে ছিলেন আশিস। এদিকে গতকাল ফের লখিমপুরে যান প্রিয়াংকা গান্ধী। সেখানে মৃত কৃষকদের শেষ যাত্রায় অংশ নেন তিনি। এজন্য গোটা এলাকা বিশেষ নিরাপত্তার চাদরে মুড়ে ফেলে পুলিশ।

শেয়ার করুন