২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:২৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফোনে বন্ধুত্ব করে অপহরণের পর মুক্তিপণ দাবি; গ্রেফতার ২
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১০-২০২১
ফোনে বন্ধুত্ব করে অপহরণের পর মুক্তিপণ দাবি; গ্রেফতার ২


রংপুর র‌্যাবের অভিযানে অপহরণকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার কুড়িগ্রাম জেলার চর ধাউরা থেকে তাদের গ্রেফতারসহ অপহৃত দুজনকে উদ্ধার করা হয়। বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে  রংপুর র‌্যাব-১৩ এর অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস এ তথ্য জানান। 

র‌্যাব ১৩ এর অধিনায়ক বলেন, মোবাইল ফোনে অপহৃত ওই গার্মেন্টস কর্মীদের সাথে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলেছিল অপহরণকারী চক্রের হোতা রঞ্জু। এরপর নিজ বাড়িতে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে গত ৩ অক্টোবর ঢাকার আব্দুল্লাহপুর থেকে দুইজনকে অপহরণ করে কুড়িগ্রামের চর ধাউড়া গ্রামে নিয়ে আসে অপহরণকারিরা।

এরপর ঘোরানোর নাম করে একটি নির্জন চরে নিয়ে গিয়ে তাদের মারধর করাসহ মুক্তিপণ হিসেবে ৪ লাখ টাকা দাবি করেন। এদিকে অপহৃতদের এক বড় ভাই র‌্যাবের কাছে অভিযোগ দিলে র‌্যাবের আভিযানিক দল স্থানীয় পুলিশকে সাথে নিয়ে চর ধাউড়া গ্রামে অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মূলহোতা রঞ্জুসহ অন্যান্য পালিয়ে গেলেও র‌্যাবের হাতে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার চর ধাউরা গ্রামের মুজিবুর রহমানের ছেলে আশরাফুল আলম (২১) এবং আনোয়ার হোসেনের ছেলে জুবাইদুর আলম (২১) ধরা পড়ে। এ ঘটনায় অপহৃত দু’জনকে উদ্ধার করা হয়। 

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ অপহরণ চক্রের সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন যাবৎ কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী থানার চর ধাউরা প্রত্যন্ত এলাকায় অপহরণ করে চাঁদা আদায়ের মাধ্যমে অপহৃত ভিকটিমদের ছেড়ে দিত। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য র‌্যাবের কার্যক্রম চলমান রয়েছে বলে জানানো হয়।

শেয়ার করুন