২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:১৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা মতিন পাটোয়ারীর পদত্যাগ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
ডিএসইর প্রধান অর্থ কর্মকর্তা মতিন পাটোয়ারীর পদত্যাগ


নানা বিতর্কের জন্ম দেওয়া ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান অর্থ কর্মকর্তার (সিএফও) পদ থেকে পদত্যাগ করেছেন আবদুল মতিন পাটোয়ারী। গত রবিবার (৩ অক্টোবর) তিনি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বরাবর এই পদত্যাগপত্র পাঠান।

জানা যায়, সিএফওর পদে দায়িত্ব নিয়ে আবদুল মতিন পাটোয়ারী ডিএসইর কর্মীদের বিভিন্ন সুযোগ-সুবিধা বন্ধ করতে অগ্রণী ভূমিকা পালন করেন। এক দিকে নিজের সুবিধা বাড়িয়ে নিয়ে অন্যদিকে কর্মীদের সুযোগ-সুবিধা বন্ধ করেন। ফলে বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানটির কর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা দেয়।

এর প্রেক্ষিতেই মতিন পাটোয়ারী পতদ্যাগপত্র জমা দিয়েছেন বলে গুঞ্জন ছড়িয়েছে। অবশ্য ডিএসইর এমডি বরাবর পাঠানো পদত্যাগপত্রে মতিন পাটোয়ারী ব্যক্তিগত কারণ দেখিয়েছেন। আর পদত্যাগের তারিখ নির্ধারণ করেছেন আগামী বছরের ১ জানুয়ারি।

এ ব্যাপারে ডিএসইর একাধিক কর্মকর্তা অভিযোগ করে বলেন, ডিএসইর কর্মীদের সুযোগ-সুবিধা বন্ধের ক্ষেত্রে মূল ভূমিকা পালন করেছেন সিএফও মতিন পাটোয়ারী। তিনি একদিকে কর্মীদের সুযোগ-সুবিধা কমিয়েছেন, অন্যদিকে নিজের সুযোগ-সুবিধা বাড়ানোর চেষ্টা করেছেন।

ডিএসইর এমডি তারেক আমিন ভূঁইয়া বলেন, সিএফও মতিন পাটোয়ারীর পদত্যাগপত্র জমা দিয়েছেন। এটা প্রক্রিয়াধীন আছে। এটার তো একটা প্রভিশন প্রিয়ড থাকে। তবে পদত্যাগের কারণ জানতে মতিন পাটোয়ারীর সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, আব্দুল মতিন পাটোয়ারী ডিএসইতে সিএফও হিসেবে যোগ দেন ২০১৫ সালের ৬ আগস্ট।

শেয়ার করুন