২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৪৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পুলিশে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ২
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১০-২০২১
পুলিশে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার ২


পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি নোট বুক ও চাকরির অনলাইন আবেদন ফরম জব্দ করা হয়।

শনিবার (২ অক্টোবর) ভোরে অভয়নগর ও খুলনার ফুলতলা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন অভয়নগর উপজেলার কোটা গ্রামের আবদুল আজিজ শেখের ছেলে নাজমুস সাকিব (৩২) ও খুলনার ফুলতলা থানার জামিরা গ্রামের ফজলুর রহমান খানের ছেলে ওহিদুল ইসলাম খান (৪০)।লিশ জানায়, শুক্রবার রাতে অভয়নগর ও খুলনার ফুলতলা থানা এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক ও দালাল চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম। এ সময় তাদের কাছ থেকে একাধিক চাকরি প্রত্যাশী প্রার্থীদের আবেদন ফরম, টাকা আদায়ের নোট বুক, মোবাইল ফোন জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তার ব্যবহৃত মোবাইল ফোনে ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জারে সাম্প্রতিক পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগে প্রতারণার প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহণের তথ্য প্রমাণ পাওয়া যায়।

যশোর পুলিশের মুখপাত্র ও ডিবির ওসি রুপন কুমার সরকার জানান, সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই চাকরি ঘিরে দালাল ও প্রতারক চক্র সক্রিয় রয়েছে। আইজিপি ও পুলিশ সুপারের নির্দেশনায় দালাল চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। খুলনা জেলার ফুলতলা থানার বাড্ডাগাতী সাকিনের কোহিনুর বেগম যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের কার্যালয়ে গিয়ে অভিযোগ দেন। গোপন অনুসন্ধানে সত্যতাও মেলে। এরপর কোহিনুর বেগম অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

শেয়ার করুন