২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৪২:১২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফৌজদারি অপরাধে অভিযুক্ত হচ্ছেন ট্রাম্পের সাবেক সহযোগী
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২১
ফৌজদারি অপরাধে অভিযুক্ত হচ্ছেন ট্রাম্পের সাবেক সহযোগী


যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা তথা ঘনিষ্ঠ সহযোগী স্টিভ ব্যাননের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ গঠন করা হচ্ছে। গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গার ঘটনা তদন্ত করছে একটি কমিটি। সেই কমিটি জানিয়েছে, আগামী সপ্তাহে ব্যাননের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হতে পারে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

কংগ্রেসনাল প্যানেল স্থানীয় সময় গত বৃহস্পতিবার ব্যাননকে সাক্ষ্য দিতে তলব করেছিল। কিন্তু তিনি সেখানে উপস্থিত হননি। এর ফলে তার বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ গঠনে আগামী মঙ্গলবার ভোটাভুটি করার সিদ্ধান্ত নিয়েছেন কমিটির প্রধান।

অভিযুক্ত হলে ব্যানন এক বছরের কারাদণ্ডের মুখোমুখি হতে পারেন এবং জরিমানাও হতে পারে। তবে ডেমোক্র্যাটরা বলছেন, ব্যানন তদন্ত বিলম্বিত করার চেষ্টা করছেন। রক্ষণশীলপন্থি ব্যানন ডানপন্থি মিডিয়ার একজন নির্বাহী ছিলেন এবং তিনি তত্কালীন প্রেসিডেন্ট ট্রাম্পের মুখ্য কৌঁসুলি ছিলেন।

২০১৭ সালে তাকে চাকরিচ্যুত করা হয় এবং জানুয়ারির দাঙ্গার সময় তিনি সরকারের কোনো দায়িত্বে ছিলেন না। তবে দাঙ্গার এক সপ্তাহ আগে ট্রাম্পের সঙ্গে তার যোগাযোগ হয়েছিল। এমনকি তিনি প্রেসিডেন্ট নির্বাচনের ফল পালটে দিতেও ট্রাম্পের সঙ্গে আলোচনা করেছিলেন।

শেয়ার করুন