২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যুক্তরাষ্ট্রে ফের বন্দুকধারীর তাণ্ডব, স্কুলে ঢুকে প্রিন্সিপালকে গুলি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-১০-২০২১
যুক্তরাষ্ট্রে ফের বন্দুকধারীর তাণ্ডব, স্কুলে ঢুকে প্রিন্সিপালকে গুলি


ফের বন্দুকধারীর হামলার সাক্ষী রইলো যুক্তরাষ্ট্র। এবার স্কুলে ঢুকে নির্বিচার গুলি চালাল ওই স্কুলেরই সাবেক এক ছাত্র। এ ঘটনায় কোনও পড়ুয়ার হতাহতের খবর নেই। তবে স্কুলের প্রিন্সিপাল গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। বন্দুকধারী সাবেক ওই স্কুল ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। টেক্সাসের হিউস্টনের স্কুলের এই ঘটনায় রীতিমত শোরগোল পড়ে গেছে। তীব্র আতঙ্ক ছড়িয়েছে অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে। চিন্তিত অভিভাবকরাও। বলাই বাহুল্য, এই ঘটনার জেরে ফের যুক্তরাষ্ট্রের বন্দুকনীতি নিয়ে প্রশ্ন উঠে গেছে।

জানা গিয়েছে, গতকাল শুক্রবার (১ সেপ্টেম্বর) বন্দুক হাতে আচমকাই হিউস্টনের ইয়েস প্রেপ সাউথওয়েস্ট সেকেন্ডারি স্কুলে ঢুকে পড়ে ওই আততায়ী। প্রিন্সিপালের কাচের ঘরের সামনেই গুলি চালাতে থাকে সে। বিপদ বুঝে পড়ুয়াদের কথা ভেবে তিনি বাইরে বের হয়ে এলে তার পিঠে গুলি লাগে। গুরুতর আহত অবস্থায় তাকে ভর্তি করা হয় হাসপাতালে। এরপরই আততায়ীর খোঁজে নামে হিউস্টন পুলিশ। দ্রুত পুলিশের তরফে সতর্কতা জারি করা হয়। আকাশপথেও নজরদারি চালানো হয়।

অবশেষে পুলিশের নাগালে আসে বন্দুকধারী। হিউস্টন পুলিশ তার সম্পূর্ণ পরিচয় প্রকাশ্যে আনেনি। তবে জানা গেছে, ২৫ বছর বয়সী ওই আততায়ী ইয়েস প্রেপ সাউথওয়েস্ট সেকেন্ডারি স্কুলেরই সাবেক ছাত্র। প্রিন্সিপালকে লক্ষ্য করে কেন সে গুলি চালাল তাকে জেরা করে তা বুঝতে চাইছে পুলিশ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, প্রিন্সিপালের সঙ্গে ব্যক্তিগত শত্রুতা ছিল বলে হামলা চালানোর চেষ্টা করেছে। তবে স্কুলের মধ্যে বন্দুক নিয়ে তাণ্ডবের জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে ক্ষুদে পড়ুয়াদের মধ্যে। অভিভাবকরাও চিন্তিত।

শেয়ার করুন